।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৫৩৭ জন, যা কিনা গতকালের চেয়েও বেশি। গতকাল শনাক্ত হয়েছিলেন দুই হাজার ৩২২ জন। নতুন শনাক্ত হওয়া ২ হাজার ৫৩৭ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাতে সরকারি হিসেবে মোট শনাক্ত হলেন আট লাখ ১৭ হাজার ৮১৯ জন। তবে শনাক্ত বাড়লেও গত ২৪ ঘণ্টায় মৃত্যু কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৬ জন। তার আগের ২৪ ঘণ্টায় ৪৪ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন দুই হাজার ২৬৭ জন। তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে সুস্থ হলেন সাত লাখ ৫৭ হাজার ৫৬৯ জন।

গত ২৪ ঘণ্টায় করোনাতে নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১২ দশমিক ৩৩ শতাংশ।  এখন পর্যন্ত করোনায় রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৩৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৬৩ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৫৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায়  করোনার নমুনা সংগ্রহীত হয়েছে ২০ হাজার ৬০৪টি। আর নমুনা পরীক্ষা হয়েছে ২০ হাজার ৫৮৪টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬১ লাখ ছয় হাজার ৭৯১টি।  এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৪ লাখ ৫৩ হাজার ৯০টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৬ লাখ ৫৩ হাজার ৭০১টি।

Comments are closed, but trackbacks and pingbacks are open.