grand river view

।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহী মহানগরীতে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট শুরুর পর দ্বিতীয় দিনে করোনা সংক্রমণ শনাক্তের হার বেড়েছে। রোববার (৬ জুন) প্রথম দিন শনাক্তের হার ছিলো ৯ শতাংশ। সোমবার (৭ জুন) তা বেড়ে হয়েছে ১২ দশমিক ৬৫ শতাংশ।

এদিন নগরীর ৫টি পয়েন্টে মোট ৬৯৭টি নমুনা পরীক্ষা করা হয় র‌্যাপিড কিটে। এর মধ্যে ৮৪ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। স্বাস্থ্য বিভাগের হিসাব বলছে, শনাক্তের হার সব থেকে বেশি লক্ষীপুর এলাকায়, ১৯ দশমিক ৬৭ শতাংশ। হাসপাতাল এলাকা বলে পরিচিত এই ব্যস্ত এলাকায় ১২২ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জনের মধ্যে সংক্রমণ মিলেছে। এরপর নগরীর প্রাণকেন্দ্র বলে পরিচিত সাহেববাজারে শনাক্তের হার ১৬ দশমিক ৫৩ শতাংশ। এখানে ১৬৫ জনের মধ্যে ২৭ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে।

র‌্যাপিড টেস্টে সংক্রমণের হারে তৃতীয় সর্বোচ্চ হড়গ্রামের কোর্ট স্টেশন পয়েন্টে। ১৫৫ জনের নমুনা পরীক্ষা করে এখানে ১৬ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার এখানে ১০ দশমিক ৩২ শতাংশ। এছাড়া তালাইমারিতে ১৩৩ জনের মধ্যে ৯ জন ও কোর্ট চত্বর পয়েন্টে ১২২ জনের মধ্যে ৮ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ হিসেবে এই দুই এলাকায় শনাক্তের হার যথাক্রমে ৬ দশমিক ৭৬ ও ৬ দশমিক ৫৫ শতাংশ।

নগরীর সামাজিক সংক্রমণের পরিস্থিতি জানতে দ্বৈব চয়নের ভিত্তিতে পাঁচটি পয়েন্টেই নমুনা পরীক্ষার জন্য ব্যক্তি বাছাই করা হচ্ছে।