grand river view

।। নিজস্ব প্রতিবেদক, ঢাকা ।।

রাজধানীর গুলশানের মন্টানা নামের একটি লাউঞ্জে অভিযান চালিয়ে অবৈধ মাদকের হদিস পেয়েছে পুলিশ। মঙ্গলবার (১৮ মে) রাতে গুলশান-২ এলাকার ওই লাউঞ্জ থেকে অভিযানে ৬ জনকে আটক করা হয়।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, এই লাউঞ্জের দুই মালিকের একজন চিত্রতারকা দম্পতি মৌসুমী ও ওমর সানির পুত্র স্বাধীন, অন্যজন বিএনপির এক সাবেক সংসদ সদস্যের পুত্র ও আওয়ামী লীগের এক সংসদ সদস্যের জামাতা শোভন।

গুলশান থানার ওসি আবুল হোসেন জানান, সিসা একটি অবৈধ মাদক, যা সেখানে পাওয়া গেছে। বিষয়টি নিয়ে এর বেশি কিছু বলতে চাননি তিনি। মালিকানা নিয়ে জানতে চাইলে তিনি বলেন, “মালিকানার কাগজপত্র দেখা হচ্ছে। এ ব্যাপারে পরে নিশ্চিত বলা যাবে।”

তবে পুলিশের একাধিক সূত্র জানিয়েছে, করোনার মধ্যে অবৈধ সিসাবার লাউঞ্জগুলো ঝুঁকি বাড়াচ্ছে বলে গত এপ্রিলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এগুলোর তালিকা করে অভিযানের নির্দেশ দেয়া হয়। এর অংশ হিসেবে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর একটি তালিকা করে, যেখানে মন্টানা অন্যতম ছিলো। মঙ্গলবার সেখানেই অভিযান চালায় পুলিশ।

সূত্র আরো জানায়, মন্টানা লাউঞ্জে সিসা ছাড়াও আরো অবৈধ মাদক সেবন করার তথ্য পুলিশের হাতে আছে। মৌসুমী-ওমর সানি দম্পতির পুত্র স্বাধীন ও শোভন নামের এক ব্যক্তি এই অবৈধ সিসাবারের মালিক বলে তথ্য পেয়েছে পুলিশ। শোভন বিএনপির এক সাবেক সংসদ সদস্যের পুত্র ও রাজশাহী অঞ্চলের একটি আসনের আওয়ামী লীগের সংসদ সদস্যের জামাতা বলে পুলিশের সূত্রটি নিশ্চিত করেছে।

ওমর সানি সাংবাদিকদের কাছে তার পুত্রের মালিকানার বিষয়টি স্বীকার করলেও সেই লাউঞ্জে অবৈধ কোনো কাজ হতো না বলে দাবি করেন।