grand river view

।। শোবিজ প্রতিবেদন ।।

কোভিড পজিটিভ রোগীদের জন্য মানসিকভাবে চাঙ্গা থাকাটা খুব জরুরি। তাই তাদের সঙ্গে গান, গল্প আর আড্ডা দিয়ে খানিক সময়ের জন্য হলেও মন ভালো করতে চান সংগীতশিল্পী লোপামুদ্রা মিত্র।

‘কত হাজার মরলে তবে মানবে তুমি শেষে, বড্ড বেশি মানুষ গেছে বানের জলে ভেসে’। রোজ হাজারে হাজারে কোভিড আক্রান্তের মৃত্যু নাড়িয়ে দিয়েছে দেশবাসীর বিশ্বাসের ভিত। আক্রান্ত হয়ে যাদের অবস্থা বেশ খারাপ, তারা যাচ্ছেন হাসপাতালে। উপসর্গ কম অথবা উপসর্গহীনরা বাড়িতেই থাকছেন। স্ট্রেস, মানসিক অবসাদ তাদের নিত্যসঙ্গী। ওষুধ, বিশ্রাম, ইমিউনিটি যুক্ত খাবারের সঙ্গে এবার প্রাণখোলা গান। 

এমন অভিনব একটি উদ্যোগ নিয়ে এলেন সংগীতশিল্পী লোপামুদ্রা মিত্র। সামাজিকমাধ্যমে তিনি এমনই একটি পোস্ট করলেন। তাতে তিনি লিখেছেন, ’গান শুনে, গল্প করে, আড্ডা দিয়ে যদি কোন কোভিড পজিটিভ রোগী খানিক সময়ের জন্য হলেও মন ভালো করতে চান,আমি আছি আপনাদের সঙ্গে’। পোস্টের নিচে দেয়া ফোন নম্বর। সেখানে হোয়াটসঅ্যাপে যুক্ত হতে হবে।

লোপামুদ্রার মতে, মহামারির সময়ে মানুষ মানুষের জন্য নানাভাবে ঝাঁপ দিয়ে পড়েছেন। অনেকেই সেফ হোম তৈরি করছেন, কেউ কেউ অক্সিজেন, ওষুধ ও অন্য প্রয়োজনীয় তথ্য নিজেদের জানিয়ে দিচ্ছেন। কেউ আবার খাবারের ব্যবস্থা করছেন। লোপামুদ্রার বক্তব্য, তিনি শিল্পী। তার গান দিয়ে তিনি কোভিড আক্রান্তদের মনে আনন্দ, খানিক শান্তি আনতে চান। একটু খুশির বাতাবরণ তৈরি করতে চান রোগীদের মনে।