।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

রাজশাহীতে বিভিন্ন নামিদামি কোম্পানির বিপুল পরিমাণ নকল প্রসাধন উদ্ধার করেছে পুলিশ। রাজশাহী নগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল মঙ্গলবার (২৭ এপ্রিল) দিবাগত রাতে নগরের সাগরপাড়া কাঁচাবাজার এলাকার একটি বাড়িতে এ অভিযান চালায়। এ সময় এসব বাজারজাত করার অভিযোগে এক যুবককে পাকড়াও করা হয়েছে।

পাকড়াও যুবকের নাম শওকত আলী (৩৮)। সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার কয়রা সরাতলা গ্রামে তার বাড়ি। বাবার নাম আওয়াল আলী খন্দকার। রাজশাহীর সাগরপাড়া কাঁচাবাজার এলাকার একটি বাসায় ভাড়া থাকতেন তিনি। সেখানেই হানা দিয়ে তাঁকে পাকড়াও করেছে ডিবি পুলিশ।

নগর ডিবি পুলিশের উপ-কমিশনার (ডিসি) আরেফিন জুয়েল জানান, দেশি-বিদেশি বিভিন্ন কোম্পানির বিপুল পরিমাণ নকল প্রসাধনী মজুত করে রেখেছিলেন শওকত। এসব প্রসাধনী তিনি রাজশাহীর বিভিন্ন কসমেটিকসের দোকানে সরবরাহ করতেন।

এছাড়া বিউটি পার্লারেও পাঠানো হতো এসব নকল পণ্য। গোপন সংবাদের ভিত্তিতে শওকতের ভাড়া বাসায় অভিযান চালানো হয়। বাড়িটি থেকে প্রায় ৪ লাখ ৫১ হাজার ৪৫০ টাকার নকল প্রসাধনীসামগ্রী জব্দ করা হয়েছে।

তিনি আরও জানান, এসব নকল পণ্য ব্যবহারের ফলে ত্বকের নানা রোগ সৃষ্টি হয়। রয়েছে ক্যান্সারেরও ঝুঁকি। দীর্ঘ দিন ধরেই শওকত এসব পণ্য বাজারজাত করছিলেন। এ ঘটনায় শওকতের বিরুদ্ধে থানায় একটি মামলা করা হয়েছে।