।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

দেশ ছাড়েননি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর। পুলিশের পক্ষ থেকে ইমিগ্রেশন কর্তৃপক্ষের কাছে তার বিষয়ে তথ্য চাইলে তারা পুলিশকে জানায়, তিনি দেশের বাইরে যাননি। মঙ্গলবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় পুলিশ সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে।

ঢাকায় ফ্ল্যাটে তরুণীর মরদেহ উদ্ধারের পর তাকে আত্মহত্যার প্ররোচনা দেয়ার অভিযোগে বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে মামলার পর থেকে বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে চলছে ব্যাপক আলোচনা। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তার দেশত্যাগের ওপরও নিষেধাজ্ঞা জারি করেছে। তবে সামাজিক মাধ্যম ব্যবহারকারীদের কেউ কেউ দাবি করছেন, নিষেধাজ্ঞার আগেই দেশের শীর্ষ এই ব্যবসায়ী গ্রুপের এমডি বিদেশে পাড়ি জমিয়েছেন। তাদের অনেকে আবার দাবি করছেন, কার্গোবিমানে করে দেশ ছেড়েছেন তিনি।

ঘটনার সূত্রপাত পড়ুন: ফ্ল্যাটে তরুণীর মরদেহ, বসুন্ধরার এমডি আসামি

ডিএমপির গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্তী ঢাকার প্রভাবশালী অনলাইন বিডিনিউজকে এ প্রসঙ্গে বলেন, “তিনি (সায়েম সোবহান) দেশের বাইরে চলে গেছেন কি না এ ব্যাপারে আমাদের পক্ষ থেকে ইমিগ্রেশনে খোঁজ নেওয়া হয়েছে। ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানিয়েছে, তিনি দেশের বাইরে যাননি।”

বসুন্ধরা এমডি যাতে দেশের বাইরে যেতে না পারেন, সে জন্য ইমিগ্রেশন কর্তৃপক্ষের কাছে চিঠি দেওয়া হয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।