।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন কক্সবাজার ছাত্রলীগের সহ-সভাপতি মইন উদ্দিন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক বক্তব্যের জন্য নুরুল হক নুরের বিরুদ্ধে মামলাটি করেন বলে জানান তিনি।

বুধবার (২১ এপ্রিল) বিকালে কক্সবাজার সদর মডেল থানায় আইনটির ২৫(২)/২৮(২)/২৯/৩১(২)/৩৫(২) ধারায় মামলাটি দায়ের করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, জেলা ছাত্রলীগের সহ সভাপতি মইন উদ্দিন তার ব্যক্তিগত ফেসবুকে অ্যাকাউন্টে একটি ভিডিও লিংক পান। ভিডিও লিংকটি ক্লিক করলে দেখা যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুর তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে ধর্মীয় উস্কানিমূলক বক্তব্যসহ বাংলাদেশ আওয়ামী লীগের কর্মী সমর্থকদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হানে এমন আপত্তিকর, আক্রমণাত্মক বক্তব্য প্রদান করেন, যার উল্লেখযোগ্য বক্তব্য অজ্ঞাতনামা আসামিরাও তাদের ব্যবহৃত অসংখ্য ফেসবুক আইডি এবং পেইজ থেকে পোস্ট-শেয়ার করে। যার ভেতর অনেক সরকার ও রাষ্ট্রবিরোধী মন্তব্য রয়েছে।

এজাহারে আরও বলা হয়েছে, এসব বক্তব্যের মাধ্যমে দেশের সাধারণ সরলমনা জনগণ বিভ্রান্তির মধ্যে পড়ে ও আইনশৃঙ্খলা পরিপন্থী কাজে নিজেদের জড়িয়ে ফেলে। ভিপি নুরুল হক নুরসহ তার অনুসারী অজ্ঞাতনামা আসামিদের আইনের আওতায় আনা গেলে বাংলাদেশ আওয়ামী লীগের অসংখ্য ধর্মপ্রাণ মুসলমানকর্মী সমর্থকদের ধর্মীয় মূল্যবোধ ও দেশের সামগ্রিক আইন শৃঙ্খলা রক্ষা করা সম্ভব।

কক্সবাজার সদর মডেল থানার ওসি শেখ মুনিরুল গিয়াস সত্যতা নিশ্চিত করেছেন।