।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

ভারতীয় কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। কোভিড-১৯ পরীক্ষার ফলাফল পজিটিভ আসার পর বাড়িতেই আইসোলেশনে রয়েছেন তিনি। এক টুইট বার্তায় ভারতের এই বিরোধী দলীয় নেতা জানান তার লক্ষণগুলো মৃদু। সম্প্রচারমাধ্যম এনডিটিভির খবর থেকে এসব তথ্য জানা গেছে।

কংগ্রেসের আরেক শীর্ষ নেতা ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং প্রবল জ্বর নিয়ে সোমবার দিল্লির একটি হাসপাতালে ভর্তি হওয়ার পর তার করোনাভাইরাস ধরা পড়ে। কোভ্যাক্সিনের দুটি ডোজ নেয়া ৮৮ বছর বয়সী মনমোহনকে ‘পূর্ব সতর্কতা হিসেবে’ হাসপাতালে ভর্তি করা হয়।

মঙ্গলবার টুইট বার্তায় ৫০ বছর বয়সী রাহুল গান্ধী লেখেন, ‘মৃদু লক্ষণ দেখা যাওয়ার পর আমার কোভিড পরীক্ষার ফলাফল পজিটিভ। সম্প্রতি আমার কাছে আসা সকলেই দয়া করে সব ধরনের নিরাপত্তা বিধান অনুসরণ করুন এবং নিরাপদে থাকুন।’

এনডিটিভি জানিয়েছে, ডাক্তারের পরামর্শে এখনও বাড়িতে অবস্থান করছেন রাহুল গান্ধীল। গত ১২ দিনে তিনি তার মা এবং কংগ্রেস প্রেসিডেন্ট সোনিয়া গান্ধীর সঙ্গে সাক্ষাৎ করেননি। এছাড়া গত পাঁচ দিনের মধ্যে বোন প্রিয়াংকা গান্ধীর সঙ্গেও সাক্ষাত হয়নি তার। উল্লেখ্য, গত রোববার করোনা সংক্রমণ বাড়তে থাকার কথা জানিয়ে আকস্মিকভাবে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনি প্রচার বাতিল করে দেন। অন্যদেরও তিনি একই পরামর্শ দেন।

রাহুল গান্ধীর করোনা আক্রান্তের খবর প্রকাশের পর তার সুস্বাস্থ্য এবং দ্রুত আরোগ্য কামনা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।