।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

সিলেট ও নারায়ণগঞ্জে পুলিশের সবগুলো থানায় অনাহূত হামলা প্রতিরোধে এলএমজি বাঙ্কার স্থাপন করা হয়েছে। সিলেট নগরীর ৬টি ও জেলার ১২টি থানায় এরই মধ্যে বাঙ্কার ও মেশিনগান স্থাপন করা হয়েছে। নারায়ণগঞ্জের ৭টি থানায়ও একই ব্যবস্থা নেয়া হয়েছে। পালা করে পুলিশ সদস্যরা সেখানে দায়িত্ব পালনও শুরু করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে জেলা পুলিশের একজন কর্মকর্তাকে উদ্ধৃত করে ঢাকার দৈনিক প্রথম আলো জানিয়েছে, বুধবার (৭ এপ্রিল) সিলেট জেলা পুলিশ লাইনসে সিলেট রেঞ্জের ডিআইজি ও পুলিশ সুপারের উপস্থিতিতে থানার ওসিদের নিয়ে একটি বৈঠক হয়। ওই বৈঠকে জেলার সব থানায় বাড়তি নিরাপত্তার অংশ হিসেবে এলএমজি চৌকি স্থাপনের সিদ্ধান্ত হয়। এ ছাড়া থানাগুলোতে পুলিশ লাইনসের অস্ত্রাগার থেকে অস্ত্র সরবরাহ ও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপকমিশনার বি এম আশরাফ উল্যাহ বলেন, “পুলিশ সদর দপ্তরের নির্দেশনায় দেশব্যাপী বাড়তি নিরাপত্তার অংশ হিসেবে মহানগর পুলিশের আওতাধীন সব থানা, ফাঁড়ি, তদন্তকেন্দ্র ও স্থাপনাগুলোতে এলএমজি পোস্ট স্থাপন করা হয়েছে।”

নারায়ণগঞ্জ লাইভ জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের বরাতে জানিয়েছে, জেলার সবগুলো থানা ও পুলিশ ফাঁড়িতে এলএমজি চেকপোস্ট বসানো হয়েছে।

প্রতিবেদনে ব্যবহৃত আলোকচিত্র প্রথম আলো অনলাইন থেকে নেয়া