।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

রাজশাহীতে লকডাউন না মেনেই দোকান খুলেছেন ব্যবসায়ীরা। মঙ্গলবার (৬ এপ্রিল) সকাল থেকে সাহেববাজারের আরডিএ মার্কেটের দোকানগুলো খুলেছেন তারা। তবে দোকানগুলোতে ক্রেতাদের উপস্থিতি কম ছিল। মার্কেটের বাইরের দিকের দোকান বন্ধ রাখা আছে।

মঙ্গলবার দুপুরে সরেজমিন দেখা গেছে, আরডিএ মার্কেটের ভেতর কাপড়সহ বিভিন্ন পণ্যের দোকানগুলো খোলা। ব্যবসায়ীরা দোকান খোলা রাখলেও নেই ক্রেতা। দোকান খুলে অনেকটাই অলস সময় কাটাতে দেখা গেছে ব্যবসায়ীদের। তাদের দাবি, ক্রেতারা জানে না দোকান খোলা আছে। বিষয়টি জানাজানি হলে ক্রেতার সংখ্যা আরও বাড়বে।

ব্যবসায়ীরা বলছেন, দোকান খোলা রাখা হয়েছে। এখানে সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মানা হচ্ছে। যে ক্রেতা মাস্ক ছাড়া দোকানে আসবেন তার কাছে পণ্য বিক্রি করা হবে না। এছাড়া ক্রেতারা এখনও জানেন না যে দোকান খোলা আছে। সেই কারণেই মূলত ক্রেতা কম।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু আসলাম জানান, সব দোকান বন্ধ রাখার নির্দেশনা রয়েছে। সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

দুপুর ২টা ৩০ মিনিটে বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ জানান, এখন নিউ মার্কেটে অবস্থান করছি। এরপর আরডিএ মার্কেটে যাবো। তবে কিছু দোকান আছে, তারা পরিষ্কার-পরিছন্ন করার জন্য খোলা রেখেছে। তবে ক্রেতা নেই। সব দোকান বন্ধ রাখার চেষ্টা করছি।’

প্রসঙ্গত, সোমবার সকালে দোকান খোলার দাবিতে রাস্তায় নামেন ব্যবসায়ীরা। এর আগের দিন রোববার স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলার দাবিতে সংবাদ সম্মেলন করেন ব্যবসায়ীরা।

Comments are closed, but trackbacks and pingbacks are open.