।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

মৌসুমের প্রথম কালবোশেখির কারণে দীর্ঘ বিলম্বের মুখে পড়েছে ঢাকা-রাজশাহী অভ্যন্তরীণ রুটের দুটি ফ্লাইট। নির্ধারিত সময়ের প্রায় চারঘণ্টা পরে আবহাওয়া অনুকূলে না থাকায় উড়োজাহাজ দুটি আকাশে উড়তে পারেনি।

লকডাউনের একদিন আগে রোববার (৪এপ্রিল) ঢাকার শাহজালাল বিমানবন্দর থেকে রাজশাহীর পথে ইউএস বাংলা ও নভোএয়ারের দুটি ফ্লাইট নির্ধারিত ছিলো বিকেল সাড়ে ৪টায়। যাত্রীদের ভিড়ও ছিলো। নির্ধারিত সময়ে যাত্রীদের বোর্ডিং করানো হলেও রাজশাহীতে দীর্ঘ সময় ধরে ব্যাপক ঝড় হওয়ায় অবতরণের ঝুঁকি কারণে উড়োজাহাজ আর ওড়ানো যায়নি।

ইউএস বাংলা এয়ারলাইন্সের এক কর্মকর্তা জানান, তাদের ফ্লাইটটি ঢাকা থেকে উড়ে মাঝপথে ঝড়ের কবলে পড়ে ঢাকায় ফিরে যায়।

নভোএয়ারের যাত্রীরা জানান, বোর্ডিং শেষে র্যাম্পবাসে করে তাদেরকে নিয়ে উড়োজাহাজে তোলা হয়। কিন্তু কিছুক্ষণ পরেই ৪৫ মিনিট বিলম্বের কথা বলে নামিয়ে টার্লামিনাল লাউঞ্জে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়। এরপর থেকে রাত সাড়ে ৮টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত তারা সেখানেই আছেন।

এই দুটি ফ্লাইটেরই রাজশাহী থেকে যাত্রী নিয়ে ফের ঢাকা যাবার কথা। তবে দীর্ঘ বিলম্বের কারণে সেই সময়সূচি লন্ডভন্ড হয়ে গেছে। ফলে ঢাকা ও রাজশাহী দুই বিমানবন্দরেই যাত্রীরা প্রতীক্ষায় রয়েছেন।

রাজশাহী শাহমখদুম বিমানবন্দরের ব্যবস্থাপক দিলারা খানম জানান, আবহাওয়ার কারণে দুই ফ্লাইটের বিলম্ব। তবে রাতের মধ্যেই উভয় পথে দুটি করে মোট চারটি ফ্লাইট যার যার গন্তব্যে পৌঁছে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সবশেষ রাত ১১টায় রাজশাহী শাহমখদুম বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, ইউএস বাংলা ও নভোএয়ারে দুটি ফ্লাইটই রাত ১১টার দিকে পরপর নিরাপদে অবতরণ করেন। কিছুক্ষণের মধ্যেই রাজশাহী থেকে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে উড়াল দেবে দুই উড়োজাহাজ।