।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

তাইওয়ানের এক টানেলে ট্রেন লাইনচ্যুতের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩৬ এ দাঁড়িয়েছে। আহতের সংখ্যা এখন পর্যন্ত ৭২। দুর্ঘটনায় উদ্ধারকাজ এখনো চলছে। উদ্ধারকারীরা এখনো সব ক্ষতিগ্রস্ত বগির কাছে পৌঁছাতে পারেননি। শুক্রবার (২ এপ্রিল) এসব তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। জানা গেছে, কমপক্ষে পাঁচ থেকে আটটি বগি দুর্ঘটনায় সম্পূর্ণ দুমড়ে-মুচড়ে গেছে।

তাইওয়ানের পরিবহন মন্ত্রণালয় জানিয়েছে, গত তিন দশকের মধ্যে ভয়াবহতম ট্রেন দুর্ঘটনা হতে যাচ্ছে এটি। আহত ৭২ জনের মধ্যে ৬০ জনকে ইতিমধ্যে হাসপাতালে পাঠানো হয়েছে।

 দেশটির স্থানীয় এক নিউজ এজেন্সির বরাতে রয়টার্স জানিয়েছে, ধারণা করা হচ্ছে ঠিকমতো পার্ক না করা একটি ট্রাকের সাথে ধাক্কা খায় ট্রেনটি। ট্রাকটি সম্ভবত পিছলে রেললাইনের ওপর চলে এসেছিল। ফায়ার ডিপার্টমেন্টের এক ছবিতে লাইনচ্যুত ট্রেনের ঠিক পাশেই একটি বিধ্বস্ত ট্রাক দেখা গেছে।

প্রতিবেদনে স্থানীয় ফায়ার ডিপার্টমেন্টের বরাত দিয়ে বলা হয়েছে, ট্রেনটি তাইটুং এর উদ্দেশ্যে যাচ্ছিল। পথে হুয়ালিয়েনের উত্তরে একটি টানেলের মধ্যে দিয়ে যাওয়ার সময় ট্রেনটি লাইনচ্যুত হয়। এতে কয়েকটি বগি টানেলের দেয়ালে ধাক্কা খায়। ট্রেনে মোট ৩৫০ জন যাত্রী ছিল।