।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাজশাহীতে পাঁচদিনের বইমেলার আয়োজন করা হচ্ছে। আগামী ১ থেকে ৫ এপ্রিল পর্যন্ত রাজশাহী কালেক্টরেট মাঠে এই বইমেলা অনুষ্ঠিত হবে। এর আয়োজন করছে রাজশাহী জেলা প্রশাসন। এতে পৃষ্ঠপোষকতা করছে জাতীয় গ্রন্থাগার ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

আগামী বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় পাঁচ দিনের এই মেলার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি থাকবেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবীর। সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক আবদুল জলিল। উদ্বোধনী অনুষ্ঠানে লেখক ও প্রকাশকদেরও উপস্থিত থাকার কথা রয়েছে।

জেলা প্রশাসন জানিয়েছে, প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সকলের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় প্রতিদিন বিকাল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত বিষয়ভিত্তিক একটি করে সেমিনার অনুষ্ঠিত হবে। আর বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলার স্টলগুলোতে দেশ-বিদেশের নানা বই-পুস্তক, গবেষণাপত্র ও সাময়িকী পাওয়া যাবে।

জেলা প্রশাসক আবদুল জলিল বলেন, দেশ-কালের সীমানা অতিক্রম করে জ্ঞানের আলোকে ছড়িয়ে দিতে পারে একমাত্র বই। এ চিরসত্যকে ধারণ করে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাজশাহীতে পাঁচদিনের বইমেলার আয়োজন করা হয়েছে। মেলায় আসার জন্য তিনি বইপ্রেমীদের আহ্বান জানিয়েছেন।