।। বার্তাকক্ষ প্রদিবেদন ।।

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া বিচে একাধিক সহিংসতায় দুইজনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে একজন নারী ও অপরজন পুরুষ। এ ঘটনায় আহত হয়েছেন ৮ জন।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, গত শুক্রবার রাতে এ নিহতের ঘটনা ঘটে। নিহতরা হলেন দেশায়লা হ্যারিস (২৮) ও দোনোভোন লিঞ্চ (২৫)। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, পৃথক দুটি ঘটনায় দুজন পুলিশের গুলিতে নিহত হয়েছে।

পুলিশ জানিয়েছে, দেশায়লা হ্যারিস সহিংসতায় জড়িত ছিলেন না। ঘটনাস্থলে তিনি দর্শকের মতো ছিলেন। কিন্তু সহিংসতায় তাকে প্রাণ হারাতে হয়েছে।

পুলিশের এক বিবৃতিতে জানানো হয়েছে, রিসোর্ট এলাকায় আটলান্টিক অ্যাভিনিউয়ের ১৯০০ ব্লকে এই সহিংসতা শুরু হয়। একদল লোক নিজেদের মধ্যে মারামারি শুরু করে এবং পরে তা সহিংসতায় রূপ নেয়। এক পর্যায়ে লোকজন একে অন্যকে গুলি চালাতে শুরু করে। এর ফলে বেশ কয়েকজন আহত হয়েছে।

স্থানীয় সময় রাত ১১টা ২০ মিনিটে স্থানীয় কর্মকর্তারা কয়েক দফা গোলাগুলির শব্দ শুনতে পেয়েছেন বলে জানিয়েছে পুলিশ। তারা ঘটনাস্থলে পৌঁছানোর পর বেশ কয়েকজনকে আহত অবস্থায় উদ্ধার করেন। এরপরেই আরও একটি স্থানে সহিংসতার খবর পাওয়া যায়।

প্রথম ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন-আহমন জাহরি অ্যাডামস (২২), নিকুয়েজ তিয়ন বেকার (১৮) ও ডেভন মাউরাইস ডর্সি (২০)।