।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

রাজশাহী বিভাগের পাঁচ পৌরসভার নবনির্বাচিত মেয়র ও এক উপজেলা পরিষদের চেয়ারম্যান শপথ গ্রহণ করেছেন। এছাড়া পাঁচ পৌরসভার ৫৮ জন সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর এবং ১৯ জন সংরক্ষিত নারী আসনের কাউন্সিলরও শপথ গ্রহণ করেছেন।

মঙ্গলবার (২৩ মার্চ) দুপুরে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রাজশাহী বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবীর নবনির্বাচিত এসব জনপ্রতিনিধিদের শপথ বাক্য পাঠ করান। পরে তিনি সবার উদ্দেশে বক্তব্য রাখেন।

শপথ গ্রহণ অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের রাজশাহী বিভাগীয় পরিচালক মো. জিয়াউল হক ও উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীন অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

রাজশাহী বিভাগীয় কমিশনার প্রথমে রাজশাহীর পবা উপজেলা পরিষদের উপ-নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলীকে শপথ বাক্য পাঠ করান। এরপর তিনি রাজশাহীর চারঘাট পৌরসভার মেয়র একরামুল হক ও দুর্গাপুরের মেয়র তোফাজ্জল হোসেন, চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌরসভার মেয়র আবদুর রশিদ, বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা এবং জয়পুরহাট পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমানকে শপথ বাক্য পাঠ করান।

পরে নবনির্বাচিত পাঁচ পৌরসভার ওয়ার্ডের কাউন্সিলর এবং সংরক্ষিত নারী আসনের কাউন্সিলররা শপথ নেন।

পৌরসভা নির্বাচনের পঞ্চম ধাপে গত ২৮ জানুয়ারি রাজশাহী বিভাগের পাঁচ পৌরসভায় ভোট হয়। একই দিন পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদেও উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান মুনসুর রহমান মারা যান। এতে ওই পদটি শূন্য ঘোষণা হয়।