DMCH corona ICU torched

।। বিডিনিউজ, ঢাকা ।।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ওয়ার্ডের আইসিইউতে অগ্নিকাণ্ডের পর স্থানান্তরিত তিন রোগীর মৃত্যু হয়েছে। হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় বুধবার সকাল ৮টার দিকে আগুনের সূত্রপাত হওয়ার পর বেলা সাড়ে ৯টার দিকে ফায়ার সার্ভিস তা নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় গঠিত হয়েছে তদন্ত কমিটি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, ১৪টি আইসিইউ কক্ষে ১৪ জন রোগী ছিলেন; অগ্নিকাণ্ডের পর তাদের হাসপাতালের অন্য আইসিইউতে স্থানান্তর করা হয়েছিল। সেখানে থাকা রোগীরা সবাই ক্রিটিক্যাল কন্ডিশনে ছিলেন। তারা ভেন্টিলেটশনে ছিলেন। আগুন লাগার পরপরই দ্রুত তাদের পুরাতন ভবনের আইসিইউ ও বার্ন ইউনিটের এইচডিইউতে সরিয়ে নেওয়া হয়। যে তিনজন মারা গেছেন, তারা এমনিতেই ক্রিটিক্যাল অবস্থায় ছিলেন। এর সঙ্গে আগুনের কোনো সম্পর্ক নেই।”

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা কামরুল হাসান জানান, আগুন লাগার খবর পেয়ে তাদের পাঁচটি ইউনিট দ্রুত সেখানে যায়। ৯টা ৩৫ মিনিটে তারা আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে। তিনি বলেন, “দশতলা ভবনের তৃতীয় তলার ওই আইসিইউ ওয়ার্ল্ডটি ছিল করোনা রোগীদের  জন্য। একজন রোগী আটকা পড়েছিল। ফায়ার সার্ভিস তাকে উদ্ধার করেছে।”