।। কনটেন্ট এডিটর, সোশ্যাল মিডিয়া ডেস্ক ।।

রাজশাহীতে বাংলাদেশ ফ্লাইং অ্যাকাডেমির সেসনা মডেলের একটি প্রশিক্ষণ বিমান জরুরি অবতরণ করতে গিয়ে আলুর ক্ষেতে উল্টে গিয়েছে। তানোরের লালদিঘি এলাকায় মঙ্গলবার (১৬ মার্চ) দুপুর দেড়টার দিকে ঘটে এ দুর্ঘটনা।

দুর্ঘটনার সময় বিমানটিতে ছিলেন প্রশিক্ষক ক্যাপ্টেন মাহফুজুর রহমান ও প্রশিক্ষণার্থী নাহিদ এরশাদ। তারা দুজনই নিরাপদে আছেন।

প্রশিক্ষণার্থী নাহিদ জানান, রাজশাহী শাহ মখদুম বিমানবন্দর থেকে দুর্ঘটনার খানিকক্ষণ আগে তারা উড্ডয়ন করেন বিমান নিয়ে। তবে কীভাবে কী ঘটলো সে ব্যাপারে তিনি কিছু বলেননি।

তানোরের তালন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাসেম জানান, দুর্ঘটনা ঘটার সঙ্গে সঙ্গেই এলাকাবাসী ঘটনাস্থলে হাজির হন। গ্রামপুলিশ ও এলাকাবাসী আরোহীদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা ও সেবা দেন। পরে খবর পেয়ে পুলিশ ও দমকল বাহিনীর কর্মীরা উপস্থিত হন।

ঘটনাস্থলে থাকা জেলা পুলিশের এএসপি আবদুর রাজ্জাক বলেন, “প্রশিক্ষক আমাদের জানিয়েছেন, তাদের বিমানটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় তারা এখানে জরুরি অবতরণের চেষ্টা করেন। কিন্তু আলুর ক্ষেত অসমান হওয়ায় বিমানটি উল্টে যায়।”

এর আগে এবছরেরই ৯ জানুয়ারি রাজশাহী বিমানবন্দরে অবতরণকালে এই ফ্লাইং অ্যাকাডেমির সেসনা মডেলেরই আরেকটি প্রশিক্ষণ বিমান দুর্ঘটনার শিকার হয়।

তানোরের স্থানীয় সংবাদকর্মী সারওয়ার হোসেন দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে গিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরাসরি সম্প্রচার করেন। তার ধারণকৃত সেই ভিডিয়োটি দেখুন-

প্রসঙ্গত, স্থানীয় সংবাদকর্মীর এই ভিডিয়োতে তার বিবরণীতে ব্যবহৃত ভাষা ও শব্দ উত্তরকালের সম্পাদকীয় নীতির অধীনে নয়।

প্রতিবেদনে ব্যবহৃত আলোকচিত্র স্থানীয় সংবাদকর্মী সারওয়ার হোসেনের ফেসবুক লাইভ থেকে নেয়া