।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

করোনা শনাক্তের হার আবারও বাড়ছে। শুক্রবার (১২ মার্চ) করোনা শনাক্ত আবারও হাজারের ঘরে পৌঁছেছে। সর্বশেষ গত ১০ জানুয়ারি করোনা শনাক্ত ছিল একহাজার ৭১ জন। ১০ মার্চ ছিল একহাজার ১৮ জন। আর গত ২৪ ঘণ্টায় শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৬ জনে।  

শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে একহাজার ৬৬ জন। আর মারা গেছেন ১৩ জন। আর এখন পর্যন্ত শনাক্ত হয়েছে ৫ লাখ ৫৫ হাজার ২২২ জন। মারা গেছেন ৮ হাজার ৫১৫ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৭৮২টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ১১১টি। এখন পর্যন্ত ৪২ লাখ ১৬ হাজার ২৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।  ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ২৫২ জন, এখন পর্যন্ত সুস্থ ৫ লাখ ৯ হাজার ১৭২ জন।

তারা আরও জানায়, শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯১.৭১ শতাংশ এবং মারা গেছে ১.৫৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১২ জনই পুরুষ এবং একজন নারী।  এখন পর্যন্ত পুরুষ ৬ হাজার ৪৪২ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৭৩ জন। বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ষাটোর্ধ্ব ৭ জন, ৫১-৬০ বছরের মধ্যে ২ জন, ৪১-৫০ বছরের মধ্যে ৩ জন এবং ৩১-৪০ বছরের মধ্যে একজন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৯ জন, চট্টগ্রামে ৩ জন এবং বরিশালে একজন মারা গেছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ১২ জন এবং একজন বাড়িতে মারা গেছেন।