।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

পাবনার বেড়া উপজেলার আমিনপুর থানার নাটিয়াবাড়ি এলাকায় অবৈধ অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। সোমবার (৮ মার্চ) দুপুরে পাবনা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল সেখানে অভিযান চালিয়ে চারটি আগ্নেয়াস্ত্রসহ দুই জনকে আটক করেছে।

আটক দুজন হলো– পাবনার বেড়া উপজেলার রাকশা গ্রামের মৃত মকছেদ আলীর ছেলে আব্দুল্লাহ আল মনসুর মিঠু (৩৫) এবং একই উপজেলার নাটিয়া বাড়ি রাজনারায়ণপুর গ্রামের মো. হানিফ কাজীর ছেলে আব্দুল আল ছিয়াম কাজী (২২)।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম জানান, উপজেলার নাটিয়াবাড়ি এলাকায় আলম হোসেন নামে এক ব্যক্তির বাড়িতে অবৈধ অস্ত্র তৈরির বিষয়টি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে গোয়েন্দা পুলিশ জেলা পুলিশকে অবহিত করে। পরে জেলা পুলিশ সুপার মহিবুল ইসলাম খানের নির্দেশে ওই বাড়িতে অভিযান পরিচালনা করে গোয়েন্দা পুলিশ। অভিযানে ওই বাড়ি থেকে একটি পিস্তল, একটি রিভলভার ও দুটি শাটারগান উদ্ধার করা হয়। সেই সঙ্গে অবৈধ অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জামাদিসহ দুজনকে হাতেনাতে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এই অবৈধ অস্ত্র তৈরির বিষয়টি স্বীকার করেছে। আটককৃত দুই জনের বিরুদ্ধে অবৈধ অস্ত্র তৈরি আইনে মামলার প্রস্তুতি চলছে।

মঙ্গলবার আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হবে বলে জানান তিনি।