।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান এবং বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে র‌্যাব-৫ রাজশাহীর উদ্যোগে আনন্দ উদযাপন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৭ মার্চ) বিকেলে র‌্যাব-৫ এর কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠানে র‌্যাব-৫ রাজশাহীর অধিনায়ক লে. কর্নেল আব্দুল মোত্তাকিম বক্তব্য দেন।

মেয়র বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণটি আজকে জাতীয়ভাবে সারাদেশে উদযাপিত হচ্ছে, এটি আমাদের জন্য, দেশবাসীর জন্য অত্যন্ত আনন্দের একটি বিষয়। ৭ই মার্চ বাংলাদেশের জাতিসত্তা গঠনের চূড়ান্ত ধাপ। বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের অনুপ্রেরণায় যুদ্ধে লিপ্ত হয়ে বাঙালি জাতি বিজয় অর্জন করেছে। বঙ্গবন্ধুর নির্দেশে যুদ্ধে দেশপ্রেম ও আত্মত্যাগের চেতনায় আমরা বিজয়ী হয়েছি।

অনুষ্ঠানের র‌্যাবের প্রশংসা করে রাসিক মেয়র বলেন, দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমন এবং সাইবার ক্রাইম কমানোর ক্ষেত্রে র‌্যাবের ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়। র‌্যাবের ভূমিকার কারণে বাংলাদেশ আরো এগিয়ে যাবে এই প্রত্যাশা করি।

অনুষ্ঠানে র‌্যাব-৫ রাজশাহীর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে আনন্দ উদযাপনে কেক কাটা হয় এবং পরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।