।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

সম্প্রতি রাজশাহীতে দলের বিভাগীয় জনসভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টার দেয়া বক্তব্য নিয়ে আবারও কথা বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সঙ্গে সহযোগী সংগঠনের যৌথসভার শুরুতে তিনি প্রশ্ন রাখেন, মিনু এমন ‘ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের সাহস পেলেন কোত্থেকে?’

ওবায়দুল কাদের বলেন, “আমাদের কাছে এটা বোধগম্য নয়, এই ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য ওই নেতার ব্যক্তিগত, নাকি বিএনপির দলীয় বক্তব্য। গত চার-পাঁচ দিনে বিএনপির ওই নেতার বক্তব্য নিয়ে এখন পর্যন্ত অফিসিয়াল কোনো ব্যাখ্যা না দেওয়া প্রমাণ করেছে, এটি তাদের দলগত অবস্থান।”

গত ২ মার্চ রাজশাহী বিভাগীয় বিএনপির মহাসমাবেশে দলটির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, “আজ রাত, কাল আর সকাল নাও হতে পারে। ৭৫ সাল মনে নাই?”

ওবায়দুল কাদের বলেন, “আমি মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আবারও প্রশ্ন করছি, তিনি যেখানে আজ মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের আদর্শ, স্বাধীনতার আদর্শ নিয়ে তারস্বরে চিৎকার করছেন, আজকে মায়াকান্না কাঁদছেন, দরদ দেখাচ্ছেন কুম্ভীরাশ্রু বিসর্জন করছেন। রাজশাহীতে তার দলের নেতা প্রকাশ্যে যে বক্তব্য রেখেছেন, আরেকটা ১৫ আগস্ট ঘটানোর, এরকম মানসিকতা, এরকম চরিত্র নিয়েই কি মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করবেন? সুবর্ণজয়ন্তী পালনের মুহূর্তে এই ধরনের ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দেয়ার সাহস আপনার দলের নেতা কি করে পেল? এটা আপনাদের দলীয় বক্তব্য কি না? আপনার কাছে জানতে চাই?”