।। শোবিজ প্রতিবেদন ।।

শর্টটার্ম মেমোরি লস হওয়া আমির খানের সঙ্গে এক খলনায়কের দ্বৈরথ মনে আছে? হিন্দি ভাষায় মুম্বাইয়ের ‘গাজিনী’ ছবির সেই ‘খলনায়ক’ প্রদীপ রাওয়াতকে এবার দেখা যাবে ঢাকাই সিনেমায়।

মুম্বাই দিয়ে কেরিয়ার শুরু করে দক্ষিণ ভারতের সিনেমায়ও প্রতাপশালী হয়ে ওঠা এই অভিনেতা একা নন, তার সঙ্গে থাকছেন আরও দুই দক্ষিণী তারকা ‘খলনায়ক’- কবির দুহান সিং ও তরুণ অরোরা। তারা একসঙ্গে অভিনয় করবেন অনন্ত জলিলের প্রযোজনা-পরিচালনা ও অভিনয়ে। সিনেমার নাম ‘নেত্রী’। ও, হ্যাঁ, অনন্ত জলিলের ‘বাংলা-ইংলিশ পাশাপাশি নামকরণ’ স্টাইল অনুসারে এর নাম ‘নেত্রী: দ্য লিডার’!

এরই মধ্যে দক্ষিণ ভারতের এই তিন তারকা ঢাকায় সংবাদমাধ্যমের সামনে এসেছেন। সিলেটে চিত্রায়নের কাজেও অংশ নেয়ার কথা তাদের। ২৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় রাজধানীর একটি তারকা হোটেলে ছিলো এ উপলক্ষ্যে আনুষ্ঠানিক আয়োজন। অনন্ত জলিল ও তার সিনেমার অবধারিত নায়িকা স্ত্রী বর্ষার পাশে বসে কথা বলেন ভারতের তিন তারকা।

দক্ষিণ ভারতের হরর সিনেমা সিরিজ ‘কাঞ্চনা’র তৃতীয় সিনেমার ‘ভবানী’ কবির দুহান সিং কথা দিয়েই অনন্ত’র পিঠটা যেন চাপড়ে দিলেন! বললেন, “অনন্তর পক্ষেই বাংলাদেশের চলচ্চিত্রকে ভিন্নমাত্রায় নেওয়া সম্ভব।”

‘নেত্রী: দ্য লিডার’ নামের এই সিনেমা ভারত ও তুরস্কের দুই পরিচালকের সঙ্গে যৌথভাবে পরিচালনা করবেন অনন্ত নিজেই। তিনি জানান, বাংলাদেশের সিলেটের পর ভারতের বেশ কয়েকটি এলাকায় এর দৃশ্যধারণ হবে। থাকবে তুরস্কের বিভিন্ন লোকেশনও।

সিনেমায় আরও দেখা যাবে ইলিয়াস কাঞ্চন, কাজী হায়াতের পাশাপাশি তুরস্কের প্রথম সারির বেশ কয়েকজন শিল্পীকে। তুরস্কের অভিনয় শিল্পীদের মধ্যে অন্যতম এরতুগ্রুল সাকারও এতে থাকছেন।

সবমিলিয়ে তারকার ছড়াছড়ি! দেশি-বিদেশি সব তারকা! তাই অনন্ত বলছেন, “এটা হবে আন্তর্জাতিক সিনেমা।”