।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (আরটিজেএ) দ্বি-বার্ষিক নির্বাচনে মেহেদী হাসান শ্যামল সভাপতি ও মাইনুল হাসান জনি সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে ভোটগ্রহণ ও গণনা শেষে নির্বাচন কমিশনার সিনিয়র সাংবাদিক মোস্তাফিজুর রহমান খান আলম এই ফলাফল ঘোষণা করেন।

এর আগে শনিবার সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। চলে একটানা দুপুর দুইটা পর্যন্ত। রাজশাহী বরেন্দ্র কলেজে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে আরটিজের মোট ৪০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

তবে, সভাপতি পদে মোহনা টেলিভিশনের সাংবাদিক মেহেদী হাসান শ্যামল ও অর্থসম্পাদক পদে মাছরাঙা টেলিভিশনের ক্যামেরাম্যান মাহফুজুর রহমান রুবেলের কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। সহ-সভাপতি পদে ২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আরটিভির রাজশাহী প্রতিনিধি আমির ফয়সাল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চ্যানেল আইয়ের ক্যামেরা পারসন মোস্তাফিজুর রহমান সোহান পেয়েছেন ১৬ ভোট।

সাধারণ সম্পাদক পদে ইন্ডিপেন্ডেন্ট টিভির নিজস্ব প্রতিবেদক মাইনুল হাসান জনি ১৫ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন সময় টিভির সিনিয়র রিপোর্টার সাইফুর রহমান রকি। তিনি পেয়েছেন ১৩ ভোট। এছাড়া যুগ্মসাধারণ সাধারণ সম্পাদক পদে একাত্তর টিভির ক্যামেরাপারসন মেহেদী হাসান এবং নির্বাহী সদস্য পদে রফিকুল ইসলাম ও রবিউল ইসলাম খোকন নির্বাচিত হয়েছেন।

এই ভোটে নির্বাচন কমিশনার হিসেবে দৈনিক সোনার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত ও দৈনিক প্রথম আলোর সাংবাদিক আবুল কালাম মুহম্মদ আজাদ দায়িত্ব পালন করেন। আর সচিবের দায়িত্ব পালন করেন  আরটিজের সাবেক সভাপতি ও সিনিয়র সাংবাদিক শ ম সাজু।