Berger Viracare

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্রদের একটি ও ছাত্রীদের একটি আবাসিক হল থেকে শিক্ষার্থীদের বের করে সিলগালা করেছে হল প্রশাসন। তবে এখনো সাতটি হলে অবস্থান করছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে ছাত্রদের শহীদ রফিক-জব্বার হল ও ছাত্রীদের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব হল সিলগালা করা হয়।

শহীদ রফিক-জব্বার হল সিলগালা করে ছাত্রলীগকে ‘বিশেষ’ ধন্যবাদ দিয়েছেন হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক সোহেল আহমেদ। এক ফেসবুক পোস্টে অধ্যাপক সোহেল আহমেদ বলেন, ‘শহীদ রফিক-জব্বার হল সিলগালা করা হলো। আমি প্রথমেই ধন্যবাদ জানাই আমার প্রাণপ্রিয় শিক্ষার্থীদের, বিশেষ করে শহীদ রফিক-জব্বার হলের বাংলাদেশ ছাত্রলীগের সুন্দর ও পরিচ্ছন্ন মনের নেতাকর্মীদের।’

প্রাধ্যক্ষ কমিটির সভাপতি অধ্যাপক মোতাহার হোসেন বলেন, ‘ইতোমধ্যে দুইটি হলের ফটক সিলগালা করা হয়েছে। বাকি হলগুলোতে শিক্ষার্থীরা অবস্থান করছে। ওই হলগুলোতেও আমাদের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। আমাদের পক্ষ থেকে আর অনুরোধ জানানো হবে না। বাকিটা রাষ্ট্রীয় প্রশাসন দেখবে।’

এদিকে সংবাদ সম্মেলন করে আবাসিক হল না ছেড়ে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বরে চার দফা দাবিতে সংবাদ সম্মেলন করেন তারা। তাদের দাবিগুলো হলো- শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের চিহ্নিত করে গ্রেফতার, হল খোলা ও প্রয়োজনীয় সুযোগ-সুবিধা দেয়া এবং হামলায় আহতদের চিকিৎসা ব্যয় ও ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেয়া।

Comments are closed, but trackbacks and pingbacks are open.