।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

অধিনায়ক মুমিনুল হকের দশম সেঞ্চুরি, মেহেদী হাসান মিরাজের পুনরায় আগ্রাসন এবং শেষ বিকালে ওয়েস্ট ইন্ডিজের লড়াইয়ে ফেরার চেষ্টা- একবাক্যে এই ছিল চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের সারসংক্ষেপ। শেষ দিনে জয়ের জন্য বাংলাদেশের দরকার আরও ৭ উইকেট এবং ওয়েস্ট ইন্ডিজের লাগবে ২৮৫ রান।

এমন সমীকরণ মাথায় নিয়ে রোববার শুরু হয়েছে চট্টগ্রাম টেস্টের ৫ম ও শেষ দিনের খেলা। এদিন, ৩ উইকেটে ১১০ রান নিয়ে দিন শুরু করে ক্যারিবিয়ানরা। গতকাল শনিবার (৬ ফেব্রুয়ারী ৩৭ রানে অপরাজিত থাকা মায়ার্স করেছেন হাফ সেঞ্চুরি। টেস্ট ক্রিকেটে অভিষেকের ম্যাচে তিনি ৮৯ বলে ফিফটির দেখা পান। বোনারও খেলছেন দুর্দান্ত।

কাইল মায়ার্স-এনক্রুমা বোনারের ব্যাটে ভর করে ৫ম দিনের প্রথম সেশন দারুণ কাটিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এই দুই ব্যাটসম্যানের প্রতিরোধে ব্যাকফুটে বাংলাদেশ। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে দু’জনে চতুর্থ উইকেটের জুটি থেকে তুলেছেন ১৩৮ রান। লাঞ্চের আগেই মায়ার্স নিজের অভিষেক টেস্টে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন, এখন সেঞ্চুরি থেকে মাত্র ৯ রান দূরে আছেন। এনক্রুমা বোনার খেলছেন ৪৩ রান নিয়ে। মায়ার্স হাফ-সেঞ্চুরির আগে জীবন পেয়েছিলেন শান্ত ক্যাচ মিস করায়। সেই ভুলের খেসারত দিচ্ছে বাংলাদেশ। এখনো ১৯৮ রান পিছিয়ে আছে উইন্ডিজ। বাংলাদেশের প্রয়োজন ৭ উইকেট, হাতে আছে আর দুই সেশন।