Zee5 Contract Coming Soon

।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহী জেলা প্রশাসন ও বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের উদ্যোগে ‘জাতীয় গ্রন্থাগার দিবস’ উদযাপিত হয়েছে। শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার, রাজশাহী প্রাঙ্গণে বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. কামরুজ্জামান। এবারের জাতীয় গ্রন্থাগার দিবসের প্রতিপাদ্য হলো ‘মুজিববর্ষের অঙ্গীকার ঘরে ঘরে গ্রন্থাগার’।

পরে গণগ্রন্থাগারের সাধারণ পাঠকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার, রাজশাহীর সহকারী পরিচালক মাসুদ রানার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. কামরুজ্জামান। প্রধান বক্তা ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. পার্থ বিপ্লব রয়। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ গ্রন্থাগার সমিতি, রাজশাহীর বিভাগীয় কাউন্সিলর আব্দুল্লাহ আল বশির, বাংলাদেশ বেসরকারি গ্রন্থাগার সমিতি, রাজশাহীর সাধারণ সম্পাদক জুলফিকার হায়দার।

আলোচনা সভা শেষে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থের ওপর বুক রিভিউ প্রতিযোগিতায় বিজয়ী এবং বিজয় দিবস-২০২০ এর চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।