।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

ভ্যাকসিন নিয়ে বিএনপি গুজব ছড়াচ্ছে, তাদের বিরুদ্ধে গুজব নিয়ন্ত্রণ আইন প্রয়োগ করার সময় এসেছে বলে মনে করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

রোববার (৩১ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ অভিমত ব্যক্ত করেন।

এসময় ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া অধিবেশনে সভাপতিত্ব করেন।

শাহরিয়ার আলম বলেন, করোনা ভাইরাসের ভ্যাকসিন নিয়ে বিএনপি গুজব ছড়াচ্ছে। আমি স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি আহ্বান জানাই গুজব নিয়ন্ত্রণে যে কঠোর আইন করা হয়েছে বিএনপির বিরুদ্ধে সেই আইন প্রয়োগ করার সময় এসেছে।

‘বিশ্বের মধ্যে মাত্র ১২টি দেশে করোনা ভ্যাকসিন দেয়া হয়েছে তার মধ্যে বাংলাদেশ একটি দেশ। মাত্র ৩৫টি দেশ করোনা ভাইরাসের ভ্যাকসিন কেনার জন্য চুক্তিবদ্ধ হতে পেরেছে। বাংলাদেশের জন্য এটা একটা বড় অর্জন, বড় যোগ্যতা। হাঙ্গেরি আমাদের কাছে ৫ হাজার ডোজ টিকা চেয়েছে, আমরা হাঙ্গেরিকে ৫ হাজার ডোজ পাঠাবো। প্রথম বিশ্বের দেশ হাঙ্গেরি। সেই হাঙ্গেরির মতো দেশ এখনও করোনা ভ্যাকসিন পায়নি। আমরা হাঙ্গেরিকে ভ্যাকসিন পাঠিয়ে দেবো। বলিভিয়াও আমাদের কাছে টিকা চেয়েছে। সে বিষয়ে প্রধানমন্ত্রী এবং স্বাস্থ্য মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে।’