।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

অসুস্থ হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হয়েছেন বাংলাদেশের রাজনীতির ‘রহস্য পুরুষ’ হিসেবে পরিচিত সিরাজুল আলম খান (দাদা ভাই)। তিনি এখন ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) চিকিৎসাধীন আছেন। বুধবার (১৩ জানুয়ারি) রাত ৮টার দিকে প্রথমে তাকে রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। পরে রাতে সেখান তাকে ঢামেক হাসপাতালে নেওয়া হয়।

হৃদরোগ হাসপাতালের পরিচালক অধ্যাপক মীর জামাল উদ্দিন জানান, রাত ৮টার দিকে হাসপাতালে এসেছিলেন। হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে ( সিসিইউ) ২ এর ৮ নম্বর বেড উনাকে ভর্তি নেওয়া হয়েছিল। ফুসফুসের সমস্যা আছে। এরপর রাত সাড়ে ১১ টার দিকে পরিবারের সদস্যরা ওনাকে ঢামেক হাসপাতালে নিয়ে যান।

ঢামেক হাসপাতালের নিওনেটাল সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক আবদুল হানিফ টাবলু জানান, উনি (সিরাজুল ইসলাম খান) হাসপাতালের পুরাতন ভবনের চার তলায় এইচডিইউতে চিকিৎসাধীন আছেন। উনার জন্য বোর্ড গঠন করা হচ্ছে। গত তিনদিন যাবত ওনার ঘুম আসছিল না। তবে উনি এখন ভালো আছেন। গত রাতে হাসপাতাল আসার পর উনি ঘুমিয়েছেন।

ঢামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক জানান, সিরাজুল ইসলাম খান চিকিৎসাধীন আছেন। উনার জন্য বোর্ড গঠন করা হচ্ছে। বোর্ডের নির্দেশনায় ওনার চিকিৎসা চলবে।