।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

সরকারি ভাতার টাকা যাতে উপকারভোগীদের হাতে সরাসরি পৌঁছায় সেজন্য ডিজিটাল পদ্ধতি প্রণয়ন করা হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তৃণমূলের মানুষকেও উন্নয়নের ধারায় সম্পৃক্ত করতে চায় সরকার।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকালে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় সমাজের সুবিধাভোগীদের ডিজিটাল পদ্ধতিতে টাকা পাঠানোর কর্মসূচি ভিডিও কনফারেন্সে উদ্বোধন কালে এই কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা যে ভাতাগুলো দিচ্ছি সেটা যেন সঠিকভাবে, সঠিক মানুষটার হাতে পৌঁছায়, মাঝে যেন আর কেউ না থাকে। তাদের অর্থটা তাদের হাতে যাবে। তারাই পাবেন এবং যেভাবে খুশি ব্যবহার করবেন।

নাগরিকদের প্রতি রাষ্ট্রের কর্তব্য পালনের বিষয়টি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমি দেখি, পারিবারিক সংঘাতের ফলে তাকে (নারী) ঘর ছেড়ে বেড় হয়ে আসতে হয়েছে। অথবা বিধবা হয়ে গেছে কিংবা স্বামী তাকে ফেলে দিয়ে আরেকটা বিয়ে করেছে, তার যাবার কোনো জায়গা নাই, না বাপের বাড়ি, না শ্বশুর বাড়ি। সামাজিক এই যে অবিচারটা, এর থেকে রক্ষা করার জন্যই আমরা স্বামী পরিত্যক্তা বা যারা বিধবা তাদের ভাতার ব্যবস্থা করি। আমি জানি তাদের হাতে নগদ টাকা থাকলে সংসারের অন্যান্য সদস্যরা তাদের স্থান দেবে।

Berger Weather Coat

Comments are closed, but trackbacks and pingbacks are open.