।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

নির্বাচন কমিশনের (ইসি) ওপর বিএনপিকে আস্থা রাখার আহ্বান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। 

তিনি বলেন, বিএনপিকে সব সময় যে কোনো নির্বাচনে আস্থায় আনার চেষ্টা করা হয়।

আপনারা আমাদের ওপর আস্থা রাখুন। দেশে পৌরসভা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হচ্ছে। শুধু বাংলাদেশ নয়, বিশ্বের যে কোনো দেশে সাধারণ নির্বাচনে যে দল হেরে যায়, তারা কারচুপির অভিযোগ তোলে। 

বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে আগামী ১৬ জানুয়ারি সাভার পৌরসভা নির্বাচন উপলক্ষে সাভার উপজেলা পরিষদ হলরুমে আইনশৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভায় যোগ দিয়ে এ আহ্বান জানান তিনি। 

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেন, বিশ্বব্যাপী নির্বাচন পরিচালনার ব্যাপারে কারচুপির অভিযোগ থাকেই। নির্বাচনে হেরে গিয়ে আমেরিকাতেও কারচুপির অভিযোগ তোলা হয়েছে। নির্বাচনে হেরে গেলে বলা হয়, কারচুপি হয়েছে। এটা এদেশের কালচার। আওয়ামী লীগ হেরে গেলেও তারা কারচুপির অভিযোগ তুলতো। 

তিনি আরও বলেন, বর্তমানে বাংলাদেশে কোনো নির্বাচনে অনিয়ম হচ্ছে না। পৌরসভা নির্বাচনের আগে সাভারে কোনো বহিরাগত মানুষ থাকতে পারবে না। এমনকি কোনো ব্যক্তি অস্ত্র নিয়ে কোথাও থাকতে পারবে না। নির্বাচনে কেউ অশান্তি সৃষ্টি করতে চাইলে, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। 

বর্তমান নির্বাচন কমিশনের পক্ষে মানুষের আস্থা রয়েছে দাবি করে তিনি বলেন, এজন্য সব ভোটার ভোট কেন্দ্রে গিয়ে সুষ্ঠুভাবে ভোট দিতে পারছে। ইভিএমে ভোট কারচুপি হয় না। 

এসময় সভায় উপস্থিত ছিলেন- নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আলমগীর, ঢাকা বিভাগীয় কমিশনার খলিলুর রহমান, ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমান, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৪ এর কোম্পানি কমান্ডার এ এইচ এম আদনান তফাদারসহ অনেকে। 

Berger Weather Coat

Comments are closed, but trackbacks and pingbacks are open.