Zee5 Contract Coming Soon

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

একের পর এক চোটে পড়ছেন ভারতীয় ক্রিকেটাররা। সেই লম্বা তালিকা আরও দীর্ঘ করলেন ভারতীয় দলের পেসার যশপ্রীত বুমরাহ। পেটে ব্যথার কারণে ১৫ জানুয়ারি থেকে শুরু হতে চলা চতুর্থ টেস্টে খেলবেন না তিনি।

বিসিসিআই’ পক্ষ থেকে মঙ্গলবার পিটিআইকে জানানো হয়, ফিল্ডিং করার সময় বুমরাহর পেটে টান লাগে। সেই জন্য ব্রিসবেন টেস্টে নেই তিনি। যদিও ইংল্যান্ড সিরিজের আগে সুস্থ হয়ে উঠবেন বলে জানিয়েছে বোর্ড।

বুমরাহ না থাকায় ভারতীয় দলের পেস অ্যাটাকের নেতৃত্বে থাকবেন মুহাম্মদ সিরাজ। টেস্টের অভিজ্ঞতা যার মাত্র ২ ম্যাচ, সঙ্গে নবদীপ সাইনি, শার্দুল ঠাকুর এবং টি নটরাজন।

সোমবার সিডনিতে হ্যামস্ট্রিংয়ের চোট নিয়েই হনুমা বিহারীর লড়াই দেখেছিল ভারত। ম্যাচ শেষে স্ক্যান করা হয় তার। বিসিসিআইয়ের পক্ষ থেকে সোমবার সংবাদ সংস্থা পিটিআই-কে বলা হয়, এখনও রিপোর্ট আসেনি। তবে যদি গ্রেড ওয়ান টিয়ারও হয়, ২ সপ্তাহের জন্য পাওয়া যাবে না তাকে। রিহ্যাবের পর সুস্থ হয়ে উঠতে আরও কিছু সময় লাগবে। তাই শুধু ব্রিসবেন টেস্ট নয়, হয়তো ইংল্যান্ড সিরিজেও খেলবেন না তিনি।

ভারতীয় দলে চোট যেন করোনার মতোই সংক্রামক। চোটের কারণে চতুর্থ টেস্টে খেলবেন না অলরাউন্ডার রবীন্দ্র জাডেজাও। সিডনিতে প্রথম ইনিংসে ব্যাট করার সময় আঙুলে চোট লাগে তার। পেইনকিলার ইঞ্জেকশন নিয়ে দরকারে দ্বিতীয় ইনিংসে খেলার জন্য তৈরি ছিলেন তিনি। তবে রবিচন্দ্রন অশ্বিন এবং বিহারীর ইনিংসের সুবাদে তাকে নামতে হয়নি। তার বদলে শার্দুল ঠাকুর চতুর্থ টেস্টে খেলতে পারেন বলে শোনা যাচ্ছে। জাদেজা শুধু যে চতুর্থ টেস্ট খেলবেন না তাই নয়, ইংল্যান্ড সিরিজেও তাকে পাবে না ভারতীয় দল।

ভারতীয় দল এখন প্রায় মিনি হাসপাতাল। ১৫ জানুয়ারি থেকে শুরু হতে চলা সিরিজ নির্ণায়ক টেস্টে প্রথম দলের একাধিক ক্রিকেটারকে পাবে না ভারত। কোভিড সংক্রমণের কারণে নতুন কাউকে দলে নিয়ে আসাও যাবে না এই অল্প দিনের ব্যবধানে। প্রথম একাদশ গড়তে অধিনায়ক আজিঙ্কা রাহানে এবং কোচ রবি শাস্ত্রী যে বেশ বেগ পেতে চলেছেন তা বলাই যায়।