।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহী বিশ্ববিদ্যালয়কে (রাবি) ভারতীয় জনগণের পক্ষ থেকে দুটি বাস উপহার দেয়া হয়েছে। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আয়োজিত অনুষ্ঠানে রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের কাছে বাস দুটির চাবি হস্তান্তর করেন। এ সময় অনলাইনে যুক্ত ছিলেন ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাই স্বামী। 

শুভেচ্ছা বক্তব্য হাইহমিশনার ঊনসত্তরের গণঅভুত্থানে শহীদ রাবি শিক্ষক জোহার আত্মদান গভীরভাবে স্মরণ করেন। এ সময় তিনি বাংলাদেশ-ভারত মৈত্রী বিনির্মাণে বঙ্গবন্ধুর অবদানকে চির অম্লান হয়ে থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন। 

চাবি হস্তান্তর শেষে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, ভারতীয় জনগণের পক্ষ থেকে দেয়া এই দুটি বাস বিশাল ভালোবাসার বহিঃপ্রকাশ। এ সময় তিনি মহান মুক্তিযুদ্ধে ভারতের সহযোগিতার কথা স্মরণ করে কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটির সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান প্রমুখ।