।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য অবমাননাকারীদের প্রতিহতের আহ্বান জানিয়েছেন রাজশাহী নগর আওয়ামী লীগ সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। মেয়র বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য যারা অবমাননা করেছে, তারা একাত্তরের পরাজিত শক্তি, মহান স্বাধীনতা বিরোধী, দেশ এবং জাতির শত্রু। সকলে ঐক্যবদ্ধ হয়ে তাদের প্রতিহত করতে হবে। তাদের যেখানে পাওয়া যাবে গণধোলাই দিয়ে পুলিশ সোপর্দ করতে হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য অবমাননার প্রতিবাদে শনিবার বেলা সাড়ে ১১টায় চেম্বার ভবনের সামনে রাজশাহী চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেয়র।

এফবিসিসিআই এর উদ্যোগে একযোগে বাংলাদেশের ৬৪টি জেলায় মানববন্ধন ও প্রতিবাদ সভার অংশ হিসেবে এই কর্মসূচি পালিত হয়।

লিটন বলেন, বিগত দিনের জ্বালাও পোড়াও অরাজকতা আর এই ভাস্কর্য ভাঙা একই সুতোয় গাথা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন উন্নয়নে বিশ্বের রোল মডেল হয়ে উঠছে তখন একটি অশুভ শক্তি পরিকল্পিত ভাবে দেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত। ব্যবসায়ী মহলসহ সকল উন্নয়নকামী জনগণকে এদের প্রতিহত করার জন্য একযোগে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ লিমন। সভাপতির বক্তব্যে রাজশাহী চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির মো. মনিরুজ্জামান বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ধ্বংস করা মানে বাংলার ইতিহাসকে ধ্বংস করা। আমরা ব্যবসায়ী মহলের পক্ষ থেকে এর তীব্র নিন্দা করি এবং প্রতিবাদ জানাই।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাজশাহী চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমান রিংকু, পরিচালক তৌরিদ আল মাসুদ, সাদরুল ইসলাম, শেখ মো. রেজাউর রহমান দুলাল, রিয়াজ আহমেদ খান, সুলতান মাহমুদ সুমন, আসাদুজ্জামান রবি, এস.এম আইয়ুব।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় অংশগ্রহণ করেন উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি রোজেটি নাজনীন, ওয়েব এর সভাপতি আঞ্জুমান আরা পারভীন লিপি, বাংলাদেশ রেস্তোরা মালিক সমিতির সভাপতি রিয়াজ আহমেদ খান, সাবেক পরিচালক এম. শরীফ, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সচিব মহ. গোলাম জাকির হোসেন এবং সহকারী সচিব আব্দুল্লাহ আল ইয়াসিন।