।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। বুধবার (৯ ডিসেম্বর) প্রধান নির্বাচন কমিশনার ডা. এফএমএ জাহিদ এই তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী ১৭ ও ১৮ ডিসেম্বর ২০২০, প্রতিদিন বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে। ভোটগ্রহণ করা হবে ২৬ ডিসেম্বর সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত। তফসিল অনুযায়ী ১৩ ডিসেম্বর খসড়া ভোটার তালিকা প্রকাশ, ১৪ ডিসেম্বর খসড়া ভোটার তালিকার উপর আপত্তি গ্রহণ ও সিদ্ধান্ত প্রদান, ১৫ ডিসেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, ১৯ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশ, ২১ ডিসেম্বর মনোয়নপত্র প্রত্যাহার, ২২ ডিসেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ।

তফসিলে বলা হয়েছে, সভাপতি ১টি পদ, সহ-সভাপতি ১টি পদ, সাধারণ সম্পাদক ১টি পদ, যুগ্ম-সাধারণ সম্পাদক ১টি পদ, কোষাধ্যক্ষ ১টি পদ এবং নির্বাহী সদস্য ২টি পদে নির্বাচন হবে। সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য ৫০০০/- টাকা করে, সহ-সভাপতি, যুগ্ম-সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ পদের জন্য ৩০০০/- টাকা করে এবং সদস্য পদের জন্য ২০০০/- টাকা মূল্যে (অফেরতযোগ্য) মনোনয়নপত্র সংগ্রহ করতে হবে। নির্বাচন পরিচালনায় সাচিবিক দায়িত্বে থাকা আবদুল জাবীদ অপুর কাছ থেকে (রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়) তফসিল মোতাবেক নগদ মূল্যে ক্রয় করা যাবে। মনোনয়নপত্রের সঙ্গে মনোয়নপত্র কেনার রশিদ অবশ্যই সংযুক্ত করতে হবে। ক্রমিক নম্বরই ভোটার নম্বর হিসেবে গণ্য হবে। নির্বাচন সংক্রান্ত যাবতীয় কার্যাবলী ইউনিয়ন কার্যালয়ে (ব্র্যাক ব্যাংকের পেছনে) হবে। কার্যালয়ের বাইরের দেয়ালে যাবতীয় নোটিস টানানো থাকবে। কোনো তথ্যের প্রয়োজন হলে আবদুল জাবীদ অপুর সঙ্গে (০১৭১১-৩৪৪৬০৬) যোগাযোগ করা যেতে পারে। কোনো নোটিশ ইউনিয়ন কার্যালয়ের বাইরে অন্য কোথাও টানানো হবে না। সদস্যদের নিজ দায়িত্বে নোটিশ দেখার অনুরোধ জানানো হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে। তবে প্রতিদিনের কার্যক্রম গণমাধ্যমে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হবে।