।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভেঙে ফেলা এবং মুক্তিযুদ্ধ, সংবিধান ও দেশের সার্বভৌমত্ব নিয়ে স্বাধীনতাবিরোধী হীন ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে রাজশাহী নগর আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৬ ডিসেম্বর) বিকেলে কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সমাবেশ শেষে দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদিক্ষণ শেষে পুনরায় দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। সমাবেশে সভাপতির বক্তব্য দেন রাজশাহী নগর আওয়ামী লীগের সভাপতি ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

লিটন বলেন, ভাস্কর্য ভেঙে বাঙালির হৃদয় থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের নাম মুছে ফেলা যাবে না। তিনি আরও বলেন, বিষয়টি বঙ্গবন্ধুর অপমান নয়, বিষয়টি একটি আদর্শ ও চেতনাকে লাঞ্চিত করা। স্বাধীনতাবিরোধীরা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও আওয়ামী লীগের নাম শুনলে তাদের গাত্রদাহ হয়। মূর্খের দল জানে না কোটি কোটি মানুষের হৃদয়ে বঙ্গবন্ধু আছে, তা ভাঙবে কি করে?

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙা কোনো বিষয় নয়, তারা আমাদের প্রিয় মাতৃভূমিকে টুকরো টুকরো করতে চায়। তারা লাল-সুবজের পতাকা ও দেশের মানচিত্রকে খুবলে খেতে চায়। তিনি হুঁশিয়ারি করে বলেন, তারা ভিমরুলের চাকে ঢিল মেরেছেন, সহ্য করতে পারবেন না। মুজিব আদর্শের একটি কর্মী বেঁচে থাকতে আপনাদের এহেন হীন উদ্দেশ্য বাংলার মাটিতে বাস্তবায়ন হবে না।

সমাবেশে আরও বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ-সভাপতি শাহীন আকতার রেনী ও যুগ্ম সম্পাদক আহ্সানুল হক পিন্টু। প্রতিবাদ সমাবেশটি সঞ্চালনা করেন সাংগঠনিক সম্পাদক মীর ইসতিয়াক আহম্মেদ লিমন।