।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জন মারা গেছেন। এ নিয়ে মোট ছয় হাজার ৫২৪ জনের মৃত্যু হলো। নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন দুই হাজার ২৯২ জন। এখন পর্যন্ত চার লাখ ৫৬ হাজার ৪৩৮ জন শনাক্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ২৭৪ জন। এখন পর্যন্ত সুস্থ তিন লাখ ৭১ হাজার ৪৫৩ জন। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৪৯৪টি নমুনা সংগ্রহ এবং ১৭ হাজার ৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ২৭ লাখ ১৩ হাজার ২০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১৩ দশমিক ৪৪ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৮২ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮১ দশমিক ৩৮ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৫ জন পুরুষ এবং ১২ জন নারী। এখন পর্যন্ত পাঁচ হাজার সাত জন পুরুষ এবং এক হাজার ৫১৭ জন নারী মারা গেছেন। বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৬০-ঊর্ধ্ব ২৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে ঢাকা বিভাগে ২৯ জন, চট্টগ্রাম বিভাগে তিন জন, রাজশাহীতে তিন জন এবং রংপুরে দুই জন রয়েছেন। তারা সবাই হাসপাতালে মারা গেছেন।