।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

লালমনিরহাটের বুড়িমারীতে জুয়েল হত্যা মামলায় গ্রেফতার এজাহারভুক্ত আসামি হেলাল উদ্দিনের (৩০) পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (১৬ নভেম্বর) দুপুরে লালমনিরহাট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত-৩ এর বিচারক মোছা. ফেরদৌসী বেগম শুনানি শেষে এই আদেশ দেন।

এ সময় মামলার তদন্ত কর্মকর্তা ও ডিবি পুলিশের ইন্সপেক্টর মো. মাহমুদুন্নবী এবং আসামি হেলাল উদ্দিন আদালতে উপস্থিত ছিলেন। কোর্ট পুলিশের উপপরিদর্শক মুসা আলম এসব তথ্য জানান।

ডিবি পুলিশ জানায়, হেলাল উদ্দিন (৩০) বুড়িমারী ইউনিয়নের উফারমারা এলাকার মফিজ উদ্দিন ওরফে মাহবুবের ছেলে। হেলাল পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেয়া মামলা দুটির ৩৬ নম্বর এবং জুয়েল হত্যা মামলার ৩৩ নম্বর আসামি। তবে জুয়েল হত্যা মামলায় তাকে রিমান্ডে নেয়া হয়েছে।      

লালমনিরহাট ডিবি পুলিশের ওসি ওমর ফারুক জানান, বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন শরিফ অবমাননার গুজব ছড়িয়ে আবু ইউনুস মো. শহীদুন্নবী জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার ঘটনায় পাটগ্রাম থানায় তিনটি মামলা দায়ের করা হয়। এজাহারে থাকা আসামি হেলাল উদ্দিনকে (৬০) গত শনিবার (১৪ নভেম্বর) সকালে বুড়িমারী ইউনিয়নের উফারমারা (গুড়িয়াটারি) এলাকার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ  ও পাটগ্রাম থানা পুলিশের একটি টিম। রোববার (১৫ নভেম্বর) তাকে আদালতে সোপর্দ করে ৫ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠান এবং আজ সোমবার (১৬ নভেম্বর) শুনানির দিন ধার্য করেন।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়ন পরিষদের ভেতরে পিটিয়ে ও পরে পুড়িয়ে আবু ইউনুস মো. শহীদুন্নবী জুয়েলকে হত্যা করা হয়। এ ঘটনায় রুজু হওয়া তিনটি মামলায় এজাহারভুক্ত ১১৪ জনসহ অজ্ঞাত শত শত মানুষকে আসামি করা হয়। এ পর্যন্ত এজাহারভুক্ত ৩৪ জনসহ ৩৫ আসামিকে গ্রেফতার করা হয়েছে।

Berger Weather Coat