।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে। বিষয়টি নিশ্চিত করেছেন চলতি সিরিজের জাতীয় দলের ম্যানেজারের দায়িত্ব পালন করা বাফুফে সদস্য আমের খান।

রোববার তিনি বলেন, ঠাণ্ডা লেগেছিল বাংলাদেশ কোচ জেমি ডের। গতকাল বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষার নমুনা দেন জেমি ডে। আজ তার রিপোর্টে পজিটিভ ফল আসে। রিপোর্ট পাওয়ার পর থেকে তিনি আইসোলেশনে চলে গেছেন। তবে আগামী ম্যাচের কথা চিন্তা করে ফের নমুনা দেবেন তিনি।

এ বিষয়ে জেমি ডে বলেন, ভেবিছিলাম সাধারণ ফ্লু থেকে ঠাণ্ডা লেগেছে আমার। কিন্তু পরীক্ষা করে দেখা গেল করোনা পজিটিভ। আমার মনে হয় আরেকটি পরীক্ষা করাতে হবে। জেমি ডের করোনায় আক্রান্তের খবরে আতঙ্ক বিরাজ করছে লাল-সবুজ শিবিরেও। কেননা নেপাল ম্যাচ সামনে রেখে গত কয়েক দিন শিষ্যদের নিয়ে অনুশীলনে ব্যস্ত সময় কাটিয়েছেন জেমি।

চলতি বছরের অক্টোবরে ইংল্যান্ডে গিয়েছিলেন জেমি ডে। গত ২৯ অক্টোবর নেপাল ম্যাচ সামনে রেখে ইংল্যান্ড থেকে বাংলাদেশে ফেরেন তিন। এর পর গত ১৩ নভেম্বরের ম্যাচে নেপালকে ২-০ গোলে হারায় বাংলাদেশ। এর দুদিন পর শিষ্যদের সঙ্গে অনুশীলনে যোগ দেন জেমি।

এদিকে আতঙ্কের সঙ্গে দুশ্চিন্তাও যোগ হয়েছে। আগামী মঙ্গলবার নেপালের বিপক্ষেই মুজিববর্ষ ফুটবল সিরিজের দ্বিতীয় আন্তর্জাতিক প্রীতি ম্যাচে লড়বে বাংলাদেশ। কিন্তু ওই ম্যাচের জন্য অনুশীলন ও পরিকল্পনায় জেমি ডেকে পাচ্ছেন না জামাল ভূঁইয়ারা। খেলার দিনে হয়তো ডাগআউটেও দেখা যাবে না জেমিকে।

Berger Weather Coat