।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

চলমান আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে দিল্লি ক্যাপিটালসকে ৫৭ রানের বিশাল ব্যবধানে হারিয়ে আসরটির ফাইনাল নিশ্চিত করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। তবে হেরেও এখনও বিদায় নেয়নি দিল্লি।এলিমিনিটর থেকে উঠে আসা দলের সঙ্গে দ্বিতীয় কোয়ালিফারারে খেলবে তারা।প্রথমে ব্যাট করা মুম্বাই নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ২০০ রানের বড় স্কোর গড়ে। জবাবে ৮ উইকেট হারিয়ে ১৪৩ রানের বেশি করতে পারেনি দিল্লি।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ২০১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে মুম্বাই বোলারদের তোপে পড়ে দিল্লির ব্যাটসম্যানরা। শুরু থেকেই আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকে তারা। মার্কাস স্টোইনিস (৪৬ বলে ৬৫) ও অক্ষর প্যাটেল (৩৩ বলে ৪২) চেষ্টা করলেও তা জয়ের্ জন্য যথেষ্ঠ হয়নি।

মুম্বাই বোলারদের মধ্যে জসপ্রিত বুমরাহ ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে সর্বোচ্চ ৪টি উইকেট তুলে নেন। ট্রেন্ট বোল্ট পান দুই উইকেট। এছাড়া ক্রুনাল পান্ডিয়া ও কাইরন পোলার্ড একটি করে উইকেট দখল করেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে সূর্যকুমার যাদব ও ইশান কিশানের ঝড়ো ফিফটিতে বড় স্কোর করতে পারে মুম্বাই। যাদব ৩৮ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৫১ করেন। কিশান ৩০ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৫৫ রানে অপরাজিত থাকেন। এছাড়া ওপেনার কুইন্টন ডি কক ৪০ ও হার্দিক পান্ডিয়া ৩৭ রান করেন। দিল্লির হয়ে রবীচন্দ্রন অশ্বিন সর্বোচ্চ ৩টি উইকেট দখল করেন। দারুণ বল করে ম্যাচ সেরা নির্বাচিত হন জসপ্রিত বুমরাহ।

Berger Weather Coat