।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনাভাইরাসের ভ্যাকসিন আনার জন্য চেষ্টা চলছে। যখন ভ্যাকসিনের ব্যবস্থা হয়ে যাবে তখন আমরা ভালো মানের ভ্যাকসিন দেশে নিয়ে আসবো। বিশ্বের অনেক স্থানে করোনাভাইরাসের ভ্যাকসিন তৈরি হচ্ছে। তাদের সঙ্গে আমরা যোগাযোগ করে যাচ্ছি। আশা করি আগামী দু-চারদিনের মধ্যে তাদের সঙ্গে আমরা একটি চুক্তি করতে পারবো।

শনিবার (৩১ অক্টোবর) দুপুর ১টায় মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়ায় শুভ্র সেন্টারে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ক্ষতিগ্রস্ত, দরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে জেলা রেড ক্রিসেন্ট সোসাইটি আয়োজিত ফুড প্যাকেজ ও হাইজিন প্যাকেট বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সবাই একযোগে ভ্যাকসিন পাবে না। প্রথম পর্যায়ে হয়তো কিছু লোককে ভ্যাকসিন দিতে পারবো। পরবর্তী ধাপে সবাইকে ভ্যাকসিনের আওতায় আনা যাবে। শুধু ভ্যাকসিন পেলেই কিন্তু করোনাভাইরাস চলে যাবে না। ভ্যাকসিনের পর আমাদের স্বাস্থ্যবিধি মানতে হবে। মাস্ক ব্যবহারের পাশাপাশি সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।

জাহিদ মালেক আরও বলেন, তুলনামূলকভাবে করোনায় আমাদের দেশে মৃত্যুর হার অনেক কম। আমেরিকায় সোয়া দুই লাখ লোক মৃত্যুবরণ করেছেন। আমরা একটিও মৃত্যুও চাই না। আমরা অনেক ভালো আছি। স্বাস্থ্যবিধি মেনে চলেছি বিধায় আমরা ভালো আছি।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা রেড ক্রিসেন্ট সোসাইটি সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীনের সভাপতিত্বে ফুড প্যাকেজ ও হাইজিন প্যাকেট বিতরণ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি মানিকগঞ্জ শাখার সেক্রেটারি মো. ইসরাফিল হোসেন।

Berger Weather Coat