।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) ত্রিবার্ষিক নির্বাচন আগামী ২৬ ডিসেম্বর শনিবার। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত সাধারণ সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সাধারণ সভায় সবার সম্মতিতে নির্বাচনের এ তারিখ ঘোষণা করা হয়।

আরইউজে সভাপতি কাজী শাহেদ সভায় সভাপতিত্ব করেন। সম্পাদকের প্রতিবেদন পেশ করেন সাধারণ সম্পাদক তানজিমুল হক। সংগঠনের আয়-ব্যয়ের প্রতিবেদন উপস্থাপন করেন কোষাধ্যক্ষ সরকার দুলাল মাহবুব। এছাড়া কার্যনির্বাহী পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুর রহমান রকি, সদস্য মিজানুর রহমান টুকু এবং সামাদ খান উপস্থিত ছিলেন। তবে শারীরিক অসুস্থতার কারণে সহসভাপতি শরীফ সুমন উপস্থিত থাকতে পারেন নি। সাধারণ সম্পাদক এবং কোষাধ্যক্ষের প্রতিবেদন উপস্থাপনের পর আরইউজে সদস্যরা প্রতিবেদনের ওপর ভিত্তি করে তাদের মতামত দেন।

সাধারণ সভায় বর্তমান পরিষদের কার্যক্রম চলাকালে কয়েকজন সাংবাদিক এবং বিশিষ্ট ব্যক্তির মৃত্যুতে শোকপ্রস্তাব গ্রহণ এবং এক মিনিট নিরবতা পালন করা হয়। সভায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালালের কর্মকাণ্ডের ব্যাপারে নিন্দা প্রস্তাব গ্রহণ করা হয়। মোল্লা জালাল দেশের বিভিন্ন সাংবাদিক ইউনিয়নে সদস্যদের মধ্যে বিভক্তি এবং সংগঠন ভাঙার চক্রান্ত করছেন বলে সদস্যরা তাদের বক্তব্যে উল্লেখ করেন। পাশাপাশি সম্প্রতি রাজশাহীতে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের চেক বিতরণ অনুষ্ঠানে তিনি যে বক্তব্য দেন তার তীব্র নিন্দা জানান সদস্যরা। আর এসব ক্ষেত্রে মহাসচিব শাবান মাহমুদের নীরব ভূমিকারও সমালোচনা করা হয়।

সাধারণ সভায় সৌরভ হাবিব এবং মাহফুজুর রহমান রুবেলের সদস্যপদ ফিরিয়ে দেবার বিষয়টি অনুমোদন করেন সাধারণ সদস্যরা। এছাড়াও বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এর মধ্যে রয়েছে- আরইউজে’র বিভিন্ন ইউনিট কমিটি গঠন ও আরইউজের সদস্যদের পূর্ণাঙ্গ তথ্য সংবলিত নিজস্ব ওয়েবসাইট চালু। 

Berger Weather Coat