পড়তে পারবেন < 1 মিনিটে Berger Weather Coat

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

আবারও ভারত ও পাকিস্তান সীমান্তে উত্তেজনা। মঙ্গলবার থেকে টানা গুলির লড়াই চলছে জম্মু কাশ্মীরের রজৌরি সেক্টরে। নিয়ন্ত্রণরেখা ধরে একটানা হামলা চালাচ্ছে পাকিস্তান। ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, এই হামলায় এক সেনা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুই জন, এর মধ্যে একজন সেনা অফিসার। খবর জি নিউজ ও এনডিটিভির।

ভারতীয় গণমাধ্যম বলছে, মঙ্গলবার সন্ধ্যার পর থেকেই উত্তপ্ত হয়ে ওঠে রাজৌরি সেক্টর। বিনা প্ররোচনায় গুলি চালাতে থাকে পাকিস্তান। যোগ্য জবাব দেয় ভারতীয় সেনাও। শুধু রাজৌরি সেক্টরই নয়, নিয়ন্ত্রণরেখা বরাবর সুন্দেরবানি সেক্টরেও ছোট অস্ত্র ও মর্টার হামলা চালাতে থাকে পাকিস্তান। চলে একটানা শেলিং।

দুই আহতদের সেনা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের শারীরিক অবস্থা স্থিতিশীল। ভারত জানিয়েছে, চলতি বছরে জম্মু রিজিয়নে ৩১৮৬টি সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘনের ঘটনা ঘটিয়েছে পাকিস্তান। জানুয়ারি থেকে ৭ই সেপ্টেম্বর পর্যন্ত হিসেবে এই তথ্য দিয়েছে ভারত। এরই সঙ্গে নয়াদিল্লি জানিয়েছে ভারত পাকিস্তান আন্তর্জাতিক নিয়ন্ত্রণ রেখায় গুলি চলেছে ২৪২ বার। চলতি বছরে সেনার ৮ সদস্য নিহত হয়েছেন। ভারতীয় সেনার এক সূত্র জানাচ্ছে, এই বছরের শুরু থেকে যে গুলির লড়াই চালিয়েছে পাকিস্তান তাতে ২৪ জন সাধারণ নাগরিক মারা গিয়েছেন। শতাধিক আহত হয়েছেন।

পাকিস্তান জানায়, ভারতীয় সেনা ক্রমাগত সীমান্তের কাছাকাছি সেনা ছাউনি ও ঘন জনবসতি পূর্ণ এলাকা লক্ষ্য করে গুলি ছুঁড়ছে। মর্টার হামলা চলছে, সাথে স্বয়ংক্রিয় রাইফেল দিয়ে গুলি বর্ষণ করা হচ্ছে। ওই বিবৃতি থেকে জানা গেছে এই বছরে পাকিস্তান সীমান্তে মৃত্যু হয়েছে ১৭ জনের। আহত হয়েছেন ১৬৮ জন। মোট ২১৫৮টি সীমান্তে সংঘর্ষবিরতি চুক্তির ঘটনা ঘটেছে।

Comments are closed, but trackbacks and pingbacks are open.