পড়তে পারবেন < 1 মিনিটে Berger Weather Coat

।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

কক্সবাজারের আলোচিত পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেনকে বদলি করে রাজশাহীতে পাঠানো হচ্ছে। আর রাজশাহীর এসপি মো. শহিদুল্লাহকে উপ-পুলিশ কমিশনার হিসেবে পাঠানো হচ্ছে ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি)।

বুধবার (১৬ সেপ্টেম্বর) স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই রদবদল করা হয়।

প্রজ্ঞাপনে ঝিনাইদহের এসপি মো. হাসানুজ্জামানকে কক্সাবাজার জেলা পুলিশের দায়িত্ব দিয়েছে সরকার।

গত ৩১ জুলাই টেকনাফের মেরিন ড্রাইভে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা মেজর সিনহা মোহাম্মদ রাশেদ পুলিশের গুলিতে নিহতের ঘটনায় সমালোচিত হন এসপি এবিএম মাসুদ।

মেজর সিনহা নিহতের পর এসপির সঙ্গে জেলা পুলিশের একাধিক কর্মকর্তার কথোপকথন ফাঁস হয়, যা গণমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত হয়।

অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাদের সংগঠন রাওয়া’র নেতারা হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্তের স্বার্থে পুলিশ সুপারকে প্রত্যাহারের দাবি জানান।

বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট- বিএফআইউ গত ১৮ অগাস্ট এসপি এবিএম মাসুদ হোসেন, ওসি প্রদীপ কুমার দাসসহ আটজনের ব্যাংক হিসাব স্থগিতের নির্দেশ দেয়।

গত ১০ সেপ্টেম্বর নিহত সিনহার বোন এসপি মাসুদকে আসামি করতে আদালতে একটি আবেদন করেন। তবে আদালত সেই আবেদন খারিজ করে দেয়। এর ছয় দিনের মাথায় কক্সবাজারের এই এসপিকে রাজশাহীর এসপি করা হলো।

প্রসঙ্গত, একই আদেশে খুলনা মহানগর পুলিশের কমিশনার খন্দকার লুৎফর কবিরকে গাজীপুর মহানগর পুলিশ কমিশনার, পুলিশের বিশেষ শাখা-এসবির উপ-পুলিশ মহাপরিদর্শক মো. মাসুদুর রহমান ভূঞাকে খুলনা মহানগরীর পুলিশ কমিশনার ও ডিএমপির উপ-পুলিশ কমিশনার মুনতাসিরুল ইসলামকে ঝিনাইদহের পুলিশ সুপার হিসেবে পদায়ন করেছে সরকার।

Comments are closed, but trackbacks and pingbacks are open.