।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

পোর্টল্যান্ডে সংঘর্ষের ঘটনায় তুমুল কথার লড়াই বেঁধেছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার এবারের নির্বাচনের প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের মধ্যে। প্রেসিডেন্ট ট্রাম্প পোর্টল্যান্ডে সংঘর্ষের জন্য সেখানকার মেয়র টেড হুইলারকে অভিযুক্ত করেছেন। তবে এনিয়ে জো বাইডেন ট্রাম্পকে অভিযুক্ত করেছেন। তিনি বলেছেন, ট্রাম্প বেপরোয়াভাবে সংঘর্ষ উত্সাহিত করছেন।

গত শনিবার পোর্টল্যান্ডে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের সঙ্গে বর্ণবাদবিরোধী ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনকারীদের সংঘর্ষের সময় একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন।

রোববার একাধিক টুইট বার্তায় ট্রাম্প পোর্টল্যান্ডের ঘটনার জন্য ডেমোক্র্যাট মেয়র ও বাইডেনকে দায়ী করেছেন। সেইসঙ্গে তিনি ফেডারেল পুলিশ পাঠানোর ইচ্ছা পোষণ করেন। অন্যদিকে বাইডেন এক বিবৃতিতে বলেছেন, ট্রাম্প হয়তো মনে করেন আইন-শৃঙ্খলা নিয়ে টুইট করা তাকে শক্তিশালী করে তোলে, কিন্তু তার সমর্থকদের প্রতি সংঘর্ষ বন্ধের যে ব্যর্থ আহ্বান তাতে তিনি যে কতটা দুর্বল তাই প্রকাশ করে।

গত ২৫ মে যুক্তরাষ্ট্রের মিনিয়াপোলিসে পুলিশ হেফাজতে কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড মৃত্যুর পর বর্ণবাদবিরোধী আন্দোলনের প্রাণকেন্দ্র হয়ে ওঠে পোর্টল্যান্ড।

Berger Weather Coat