।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার সময় আরও সাত দিন বাড়ানোর আবেদন করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটির প্রধান মোহাম্মদ মিজানুর রহমান জানান, বৃহস্পতিবার মন্ত্রণালয়ে এই আবেদন করা হয়েছে।

এর আগে রোববার বিকালে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর রোহিঙ্গা ক্যাম্প ইনচার্জ কার্যালয়ে গণশুনানি শেষে তিনি সাংবাদিকদের বলেছিলেন, তদন্ত কার্যক্রম প্রায় শেষ দিকে এসেছে। সরকার নির্ধারিত সময় ২৩ অগাস্টের মধ্যেই তারা প্রতিবেদন জমা দিতে পারবেন বলে আশা করছেন।

গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে টেকনাফের শামলাপুর চেকপোস্টে গুলিতে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহত হন।

ঘটনা তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয় চার সদস্যের কমিটি গঠন করে। সেখানে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমানকে প্রধান করা হয়।

কমিটির অপর সদস্যরা হলেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহা. শাজাহান আলি, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত মহাপরিদর্শকের (ডিআইজি) একজন প্রতিনিধি এবং সেনাবাহিনীর রামু ১০ পদাতিক ডিভিশনের জিওসির একজন প্রতিনিধি।

গত ৩ অগাস্ট তদন্ত কমিটি আনুষ্ঠানিক কাজ শুরু করে। সে সময় কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য সরকার সাত কর্মদিবস নির্ধারণ করে দেয়। পরে আরও সাত কর্মদিবস মেয়াদ বাড়ানো হয়।

Berger Weather Coat