পড়তে পারবেন < 1 মিনিটে Berger Weather Coat

।। বার্তাকক্ষ প্রতিবেদন। ।

ভারতের গুজরাটে একটি বিশেষায়িত করোনা হাসপাতালে আগুন লেগে ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

ঘটনাটি আহমেদাবাদের নভরঙ্গপুরার শ্রে হাসপাতালের। বেসরকারি এই মাল্টিস্পেশালিটি হাসপাতালকে কোভিড হাসপাতাল হিসেবে গড়ে তোলা হয়েছে। বৃহস্পতিবার  ভোররাত ৩টা নাগাদ হাসপাতালের আইসিইউ থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। প্রথমে তা চোখে পড়ে হাসপাতালের প্রহরীদের।

জানা গেছে, কিছুক্ষণের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে আইসিইউ ও তার আশপাশের ওয়ার্ডগুলিতে। আতঙ্কে চেঁচামেচি শুরু হয়ে যায়। খবর যায় ফায়ার সার্ভিসে।

খবর পেয়েই ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের কর্মীরা। বাকি রোগীদের সুস্থভাবে আগুনের গ্রাস থেকে বের করতে হাসপাতাল কর্তৃপক্ষ যথাসাধ্য চেষ্টা চালায়। পরবর্তীতে পুলিশ এবং ফায়ার সার্ভিসের যৌথ প্রচেষ্টায় রোগীদের হাসপাতালের বাইরে নিয়ে আসা সম্ভব হয়।

আইসিইউ থেকে রোগীদের উদ্ধারের আগেই পুড়ে যান আটজন। হাসপাতাল সূত্র জানিয়েছে, তাদের শরীরের অর্ধেকের বেশি ঝলসে গিয়েছিল। দ্রুত তাঁদের চিকিৎসাও শুরু করা হয়, কিন্তু শেষরক্ষা হয়নি।  বৃহস্পতিবার সকালে মৃত্যু হয় আটজনেরই।

আহমেদাবাদের বি ডিভিশনের অ্যাসিস্টেন্ট কমিশনার অফ পুলিশ এলবি জালা বলেন, ” এই ঘটনায় মোট ৮ জনের মৃত্যু হয়েছে। মাঝরাতে লাগে আগুন। এখন অনেকটাই নিয়ন্ত্রণে। বাকি রোগীদের উদ্ধার করা সম্ভব হয়েছে। মৃতদের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।”