।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

সাকিব বিশ্বসেরা ক্রিকেটার ছিলেন এতদিন। এবার তার নামটি যোগ হলো শতাব্দীর সেরা ক্রিকেটারের তালিকাতেও। ক্রিকেটের পরিসংখ্যান সংস্থা ক্রিকভিজ ও উইজডেন মাসিকে সাকিব আল হাসান ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ বা এমভিপি নির্বাচিত হয়েছেন। এমন অর্জনে দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আনন্দিত ও সম্মানিত বোধ করছেন সাকিব।

টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে শতাব্দীর সেরা ১০ ক্রিকেটার বেছে নিতে ক্রিকভিজের সঙ্গে যৌথ গবেষণা করেছে ক্রিকেটের বাইবেল খ্যাত ম্যাগাজিন উইজডেন। তারপর ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ নির্বাচন করেছে উইজডেন মান্থলি।

এই নির্বাচন প্রক্রিয়ায় প্রতিটি ম্যাচে একটি ক্রিকেটারের কতটা অবদান ছিল তা মূল্যায়ন করা হয়েছে। বিচারকার্য শেষে দেখা গেছে ওয়ানডেতে শতাব্দীর দ্বিতীয় মূল্যবান ক্রিকেটার বা সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন সাকিব। যেখানে টেস্টে তার অবস্থান ষষ্ঠ।

এমন অর্জনের পরই নিজের ফেসবুক পেজে প্রতিক্রিয়া জানিয়েছেন সাকিব। সেখানে উচ্ছ্বসিত এই অলরাউন্ডার লিখেছেন, ‘সেরা খেলোয়াড়দের একজন হিসেবে এই মর্যাদাপূর্ণ তালিকায় দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত ও সম্মানিত বোধ করছি। শতাব্দীর সবচেয়ে মূল্যবান ক্রিকেটারদের তালিকায় আমাকে ওয়ানডে ইন্টারন্যাশনাল ক্রিকেটে দ্বিতীয় এবং টেস্ট ক্রিকেটে ৬ষ্ঠ স্থানে নির্বাচিত করায় ক্রিকেটের বাইবেলখ্যাত ম্যাগাজিন উইজডেনকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।’

Berger Weather Coat