পড়তে পারবেন < 1 মিনিটে Berger Weather Coat

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

নোয়াখালীর হাতিয়া উপজেলায় জ্বালানি তেল ও গ্যাস সিলিন্ডার বিক্রির দোকানে বিস্ফোরণের পর আগুন লেগে দুই ব্যবসায়ী ও এক দোকান কর্মীর মৃত্যু হয়েছে।

সোমবার রাত ১০টার দিকে উপজেলার চেয়ারম্যান ঘাটে এ অগ্নিকাণ্ড ঘটে বলে হাতিয়া থানার ওসি আবুল খায়ের জানান।

নিহতরা হলেন- তেল ব্যাবসায়ী বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌর এলাকার গণিপুর গ্রামের মহিবুল হাসান নিপু (৩৫) ও তার দোকানের কর্মী হাতিয়া উপজেলার চর দরবেশ বাজার এলাকার সুগন্ধা মিয়ার ছেলে রহমত উল্লাহ (৩৬) এবং আরেক ব্যবসায়ী খালেদ মাহমুদ (৪০)।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার রাত ১০টার দিকে নিপুর দোকানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে। এরপর দ্রুত তা আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে।

ওসি বলেন, দোকানের ভেতরে দগ্ধ হয়ে নিপু ও রহমত উল্লাহর মৃত্যু হয়। খালেদকে দগ্ধ অবস্থায় প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতালে এবং পরে রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে মঙ্গলবার ভোর ৬টায় খালেদও মারা যান।

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার সৈয়দ মহিউদ্দিন আব্দুল আজিম জানান, খালেদের শরীরের ৮০ শতাংশ পুড়ে গিয়েছিল।

এ ঘটনায় জ্বালানি তেল ও গ্যাস সিলিন্ডারের দোকান সহ ১৫টি দোকান পুড়ে গেছে। খবর পেয়ে জেলা শহর মাইজদী ও সুবর্ণচর থেকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এসে দুই ঘণ্টার চেষ্টায় রাত ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে বলে জানান ওসি।

সুবর্ণচর উপজেলা ফায়ার স্টেশনের কর্মকর্তা নুরুন নবী বলেন, অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া দোকানগুলোর মধ্যে বেশির ভাগই জ্বালানি তেলের দোকান ছিল।

নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলে চেয়ারম্যান ঘাট পুলিশ ফাঁড়ির এসআই আবদুল হালিম জানান।