পড়তে পারবেন < 1 মিনিটে Berger Weather Coat

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

দক্ষিণ ইংল্যান্ডের রিডিং শহরে এক ব্যক্তির ছুরি হামলায় তিনজন নিহত ও আরও তিনজন গুরুতর আহত হয়েছেন। শনিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে শহরটির ফোরবুরি পার্কে এ হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে বিবিসি।

ঘটনাস্থল থেকে রিডিংয়ের বাসিন্দা ২৫ বছর বয়সী এক যুবককে আটক করে সেই খুন করেছে সন্দেহে তাকে গ্রেফতার করেছে পুলিশ। এটিকে আর সন্ত্রাসবাদী ঘটনা হিসেবে বিবেচনা করা হচ্ছে না বলে জানিয়েছে তারা। কিন্তু তারপরও সন্ত্রাসবাদবিরোধী কর্মকর্তাদের ঘটনাস্থলে ডাকা হয়েছে।

যে ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে তাকে লিবিয়ান বলে মনে করা হচ্ছে, নিরাপত্তা সূত্রগুলো বিবিসিকে এমনটি জানিয়েছে।

পার্কের মধ্যে এক ব্যক্তি কীভাবে একদল লোকের মধ্যে থেকে আরেক দলের কাছে গিয়ে তাদের ছুরিকাঘাত করার চেষ্টা করছিল ও পরে তার দিকে দৌঁড়ে আসে, বিবিসিকে তার বর্ণনা দিয়েছেন একজন প্রত্যক্ষদর্শী।

সানডে মিররের প্রতিবেদনে বলা হয়েছে, এক পুলিশ কর্মকর্তা সন্দেহভাজনকে জাপটে ধরে মাটিতে ফেলে দিয়ে তাকে নিয়ন্ত্রণে আনেন।

টেমস ভ্যালি গোয়েন্দা পুলিশের প্রধান আয়ান হান্টার জানিয়েছেন, এ হামলার ঘটনায় আর কারও খোঁজ করছেন না তারা।

টেমস ভ্যালি পুলিশ জানিয়েছে, ঘটনার আগে পার্কটিতে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ (বিএলএম) আন্দোলনের একটি প্রতিবাদ সভা হলেও হামলার ঘটনার সঙ্গে ওই সভার কোনো সম্পর্ক নেই।

স্থানীয় সময় রাত ১১টার দিকে রিডিংয়ের বেইসিংস্টোক রোডে প্রায় ডজনখানেক সশস্ত্র পুলিশ কর্মকর্তাকে একটি অ্যাপার্টমেন্ট ব্লকে প্রবেশ করতে দেখেছেন বিবিসির একজন প্রত্যক্ষদর্শী সাংবাদিক। ঘটনাস্থলে বড় ধরনের বিস্ফোরণের শব্দ শোনার কথা জানিয়েছেন তিনি।

এ ঘটনায় নিহতদের জন্য ‘গভীর শোক’ জানিয়ে আহতদের প্রতি ‘সমবেদনা’ জানিয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। ঘটনাস্থলে থাকা জরুরি বিভাগের কর্মকর্তাদের ‘ধন্যবাদ’ জানিয়েছেন তিনি।

সাউথ সেন্ট্রাল অ্যাম্বুলেন্স সার্ভিস জানিয়েছে, এ ঘটনায় আহত বেশ কয়েকজনকে চিকিৎসা দিয়েছে তারা।