।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

রাজশাহীতে প্রশিক্ষণে থাকা ফরহাদ হোসেন (২৯) নামে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) এক সদস্যের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। বিজিবি এবং পুলিশ বলছে, ওই বিজিবি সদস্য আত্মহত্যা করেছেন। শুক্রবার সকালে বিজিবির রাজশাহী সেক্টরের মোটরযান বিভাগ থেকে তার লাশটি উদ্ধার করা হয়।

ফরহাদ হোসেন একজন সিপাহী। ফরহাদ চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে বিজিবির ৫৯ ব্যাটালিয়নে কর্মরত ছিলেন। প্রশিক্ষণের জন্য তিনি রাজশাহী সেক্টরে এসেছিলেন। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার ইব্রাহিমপুরের বাজিতপুর। বাবার নাম আবদুর রহিম।

বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ বলেন, প্রাথমিকভাবে তারা ধারণা করছেন সিপাহী ফরহাদ হোসেন আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার রাত ২টা থেকে ৪টার মধ্যে ঘটনাটি ঘটেছে। শুক্রবার সকালে ঝুলন্ত লাশ দেখে চন্দ্রিমা থানা পুলিশকে জানানো হয়। তারপর সুরতহাল প্রতিবেদন করে পুলিশ ময়নাতদন্তের জন্য লাশটি রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) মর্গে নিয়ে যায়।

রাজশাহী নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, ফরহাদ আত্মহত্যা করেছেন বলেই তারা মনে করছেন। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পরই নিশ্চিত করে মৃত্যুর কারণ বলা যাবে। আইনগত প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

Berger Weather Coat